• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২২, ২১ মার্চ ২০২২

আপডেট: ১৩:৪০, ২১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
শীতলক্ষ্যায় লঞ্চডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৮

উদ্ধার অভিযান অব্যাহত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর আল আমিন নগর এলাকায় কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় আরও একজনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এনিয়ে লঞ্চ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ জনে। নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। 

সোমবার (২১ মার্চ) বেলা সোয়া ১টার দিকে ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল আল আরেফিন বাংলাভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, উদ্ধার হওয়া নারীর পরিচয় এখনো জানা যায়নি। তার বয়স আনুমানিক ৩৫। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখনো চারজন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান চলছে।

এর আগে সকাল সাড়ে ১০টায় মুক্তারপুর শাহ সিমেন্ট ফ্যাক্টরির সামনে থেকে একজন পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর গোলাম মোস্তফা জানান, আমরা স্বজনদের সঙ্গে কথা বলে পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।

সকাল সাড়ে ৬টায় উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ডুবে যাওয়া লঞ্চটিকে নদীর তীরে টেনে তুললেও ভিতরে কোনো মৃতদেহ পাওয়া যায়নি। নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট কাজ করছে।

এর আগে রবিবার দুপুরে সিটি গ্রুপের মালিকানাধীন কার্গো জাহাজ এমভি রূপসী-৯ এর ধাক্কায় নারায়ণগঞ্জ টু মুন্সীগঞ্জগামী ‘আফসার উদ্দিন’ নামে লঞ্চটি ডুবে যায়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে এম ভি আফসার উদ্দিন নামে মুন্সীগঞ্জগামী একটি লঞ্চটিকে এমভি রূপসী-৯ নামের কার্গো ধাক্কা দেয়। কার্গোটি ওই লঞ্চকে ঠেলে অনেক দূর নিয়ে যায়। এতে ওই লঞ্চটি মুহূর্তেই ডুবে যায়।

দুর্ঘটনার পর ধাক্কা দেওয়া কার্গো জাহাজ এমভি রূপসী-৯ আটক করেছে নৌ পুলিশ। রবিবার দুপুরে চর সৈয়দপুরের আল আমিননগর এলাকায় এই দুর্ঘটনার পরই ওই কার্গোটি মুন্সিগঞ্জের হোসেন দি ডকইয়ার্ডে নোঙ্গর করে। পরে পুলিশ সেখান থেকে কার্গোটি আটক করে।

বিভি/এসএইচ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2