• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রবিবার থেকে রাজশাহী-রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট 

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৮, ২৪ মার্চ ২০২২

আপডেট: ২৩:২৯, ২৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রবিবার থেকে রাজশাহী-রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট 

আগামী রবিবার (২৭ মার্চ) থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে। বাস, ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস এমনকি সিএনজি পর্যন্ত এ পরিবহণ ধর্মঘটের আওতায় থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকালে রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী ধর্মঘটের এ ঘোষণা দেন।

গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালিতে হানিফ পরিবহণের যাত্রীবাহী বাস এবং মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় গ্রেফতার বাসচালকের এখনো জামিন না হওয়ায় বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

মাহাতাব হোসেন চৌধুরী জানান, চালকের জামিনের দাবিতে ১৫ মার্চ বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরদিন জেলা প্রশাসক আবদুল জলিলের কাছে একটি স্মারকলিপিও দেওয়া হয়।

তারা বলেছিলেন, ২৪ মার্চের মধ্যে চালকের জামিন না হলে অনির্দিষ্টকালের জন্য দুই বিভাগে ধর্মঘট শুরু হবে। এ কর্মসূচি দেওয়ার আগে বৃহস্পতিবারও রাজশাহীর আদালতে বাসচালক আবদুর রহিমের জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করেছেন। তাই তারা দুই বিভাগের শ্রমিক নেতারা সর্বসম্মতিক্রমে আগামী ২৭ মার্চ থেকে রাজশাহী ও রংপুরে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি এবং কাভার্ডভ্যান সমিতির সহসভাপতি হারুন-অর-রশীদ, শ্রমিক ইউনিয়নের মাইক্রো শাখার সাধারণ সম্পাদক মো. বাপ্পী, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ভুলু এসময় উপস্থিত ছিলেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: