• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারত থেকে ফলের ট্রাকে এলো বিপুল পরিমাণ থ্রি-পিস ও গহনা

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩৫, ৫ এপ্রিল ২০২২

আপডেট: ১২:৩৬, ৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ভারত থেকে ফলের ট্রাকে এলো বিপুল পরিমাণ থ্রি-পিস ও গহনা

জব্দকৃত ট্রাক ও মালামাল

আমদানিকৃত ভারতীয় পণ্যবাহী ফলভর্তি ট্রাক থেকে বিপুল পরিমাণ উন্নতমানের থ্রি-পিস, ইমিটেশনের গহনা ও কমলা জব্দ করেছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ওপেন ইয়ার্ডের গোয়েন্দারা। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। সোমবার গভীররাতে জাতীয় নিরাপত্তা শাখা (এনএসআই) ও বিশেষ গোয়েন্দা শাখার (ডিজিএফআই) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত মালামালগুলো জব্দ করে।

জাতীয় নিরাপত্তা ও বিশেষ গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, ভারত থেকে ফল আমদানির ঘোষণা দিয়ে একটি পণ্যবাহী ট্রাকযোগে ভোমরা স্থলবন্দর ওপেন ইয়ার্ডে বিপুল পরিমাণ থ্রি-পিস ও ইমিটেশনের গহনা আনা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় ওপেন ইয়ার্ডে উক্ত মালামালগুলো ভারতীয় ট্রাক থেকে আনলোড করে বাংলাদেশি দুটি ট্রাকে লোড করার সময় এক হাজার ২৯টি ক্যারেট হাতে নাতে জব্দ করা হয়। 

মালামালগুলোর মধ্যে ৯১টি ক্যারেটে ভারতীয় এক হাজার ৫৩ পিস থ্রি-পিস ও ১৫৪.২৬ কেজি ইমিটেশনের স্বর্ণের গহনা। এছাড়া বাকি ক্যারেটগুলোতে রয়েছে ২৪ হাজার ৯৪৩ কেজি কমলা। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট মেসার্স রাফি এন্টার প্রাইজের নামে বগুড়ার মেসার্স সোনালী ট্রেডার্স উক্ত মালামালগুলো আমদানি করেছেন। 

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর ইয়ার্ড থেকে মালামালগুলো জব্দ করার সময় কাস্টমস সদস্যসহ ওই দুটি গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। তিনি আরো জানান, কাগজপত্র যাচাই-বাছাই শেষে দোষীদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2