• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পিতৃপরিচয়হীন শিশুদের জন্মনিবন্ধন সমস্যা সমাধান দাবি

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ১৭ এপ্রিল ২০২২

আপডেট: ১৯:১৯, ১৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
পিতৃপরিচয়হীন শিশুদের জন্মনিবন্ধন সমস্যা সমাধান দাবি

ফরিদপুরে শিশুর সুরক্ষা নিশ্চিতকরনের লক্ষ্যে গঠিত শিশু সুরক্ষা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার (১৭ এপ্রিল) নতুন বছরের প্রথম এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন শিশু সুরক্ষা কমিটির সভাপতি অ্যাডভোকেট শিপ্রা গোস্মামী, শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল, ডেপুটি নির্বাহী পরিচালক শ্যামল প্রকাশ অধিকারী, অ্যাডভোকেট সামছুন নাহার নাইম, ফরিদপুর পৌরসভার ওর্য়াড কাউন্সিলর বিধান কুমার সাহা, ডিক্রীচর ইউপি মেম্বার মো. পাঞ্জু শেখ, ফজলুল হাদী সাব্বির, সংরক্ষিত নারী কাউন্সেলর নাজনীন আক্তার, শিশু প্রতিনিধি তাসনিম আক্তার নদী ও মো. শামীম শেখ, বেসরকারী সংস্থা শাপলা মহিলা সংস্থার প্রকল্প সমন্বয়কারী প্রশান্ত কুমার সাহা, সুপারভাইজার রীনা সাহা, লক্ষন বিশ্বাস প্রমুখ। 

সভায় যেসকল শিশু পিতার পরিচয় পায় না তারা জন্ম নিবন্ধন করতে পারছে না বলে বক্তারা জানান। তারা বলেন, এতে তাদের লেখাপড়া বাধাগ্রস্ত হচ্ছে। এ সমস্যার একটি সমাধান দরকার এবং এটি যেন অচিরেই সমাধানের মুখ দেখে। এব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষন করা হয়।
 
শিশু সুরক্ষা কমিটির সভাপতি অ্যাডভোকেট শিপ্রা গোস্মামী বলেন, শিশুদেরকে উপযুক্তভাবে গড়ে তোলার উপর নির্ভর করে দেশের অগ্রগতি ও সমৃদ্ধি। বাংলাদেশে শিশুরা তাদের প্রতিভার বিকাশের সুযোগ খুব কমই পায়। উন্নত বিশ্বের শিশুরা বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে বেড়ে উঠেছে। আর আমাদের শিশুরা বেড়ে উঠছে নানা প্রতিকূলতার মধ্য দিয়ে। তারা তাদের প্রাপ্য অধিকার ও সুযোগ সুবিধা ভোগ করতে পারছে না। 

তিনি জানান, শিশুর সুরক্ষা নিশ্চিতকরনের লক্ষ্যে ২০১৫ সালে শিশু সুরক্ষা কমিটি গঠন করা হয়। এই কমিটি জরুরী সভা ছাড়াও নিয়মিত ত্রৈমাসিক সভা করে থাকে। আজ নতুন বছরের প্রথম সভা অনুষ্ঠিত হলো।

বিভি/এইএ/এইচকে

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2