• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রখর রোদ আর তীব্র গরমে স্কুল ভবনের দাবিতে সড়কে শিশুরা

পটুয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:১৯, ১৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
প্রখর রোদ আর তীব্র গরমে স্কুল ভবনের দাবিতে সড়কে শিশুরা

প্রখর রোদের আর তীব্র গরমে সড়কে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী স্কুল দাবি জানিয়েছে পটুয়াখালীর ১০৫ নং লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। মানববন্ধনে তিন তলা ভবন নির্মাণে বাধা প্রদান ও মিথ্যা মামলা প্রত্যাহারেরর দাবিতে জানানো হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন শিক্ষার্থী সিয়াম, মালিহা, আবিদ প্রমুখ। মানববন্ধনে স্কুলের ৪১৮ জন কোমলমতি শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক, অভিভাবকরা, ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

২০১৯ সালের নভেম্বরে এক কোটি ২২ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ লতিফ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য চারতলা একটি ভবন নির্মাণের উদ্যোগ নেয়। তবে জমি নিয়ে বিরোধ থাকায় সে সময় নির্মাণ কাজ শুরু করা হয়নি। তবে ২০২১ সালের ৪ মার্চ উপজেলা ভূমি কর্মকর্তা সরেজমিন পরিদর্শন করে স্কুল কর্তৃপক্ষকে জমি বুঝিয়ে দিলে ঠিকাদার নির্মাণ কাজ শুরু করে। নির্মাণ কাজ শুরুর এক মাস যেতে না যেতেই স্থানীয় বাসিন্দা আবদুল মোতালেব নামে এক ব্যক্তি আদালতে একটি মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে দীর্ঘ দিন যাবৎ ভবনটি নির্মাণ কাজ বন্ধ রয়েছে। পুরাতন ভবনে ভয় আর আতঙ্ক নিয়ে বর্তমানে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম চলছে। এ ছাড়া বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য তিন কক্ষ বিশিষ্ট পুরাতন টিনসেট ভবন ভেঙে ফেলায় শিশুদের পাঠদান কার্যক্রমও ব্যহত হচ্ছে।

বিভি/এসকে/এইচএস

মন্তব্য করুন: