• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় একই সড়কে এপ্রিলেই পাঁচ দুর্ঘটনা নিহত ৩, আহত বহু

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৯, ২২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
সাতক্ষীরায় একই সড়কে এপ্রিলেই পাঁচ দুর্ঘটনা নিহত ৩, আহত বহু

শুক্রবার ভোর রাতে পাটকেলঘাটা থানার আল-আমিন মাদ্রাসার সামনে দুর্ঘটনায় ট্রাক

সাতক্ষীরার পাটকেলঘাটার একই সড়কে বার বার সড়ক দুর্ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা। সবশেষ আজ শুক্রবার (২২ এপ্রিল) ভোর রাতে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা থানার আল-আমিন মাদ্রাসার সামনে দুর্ঘটনায় ট্রাক চালক ও হেলপার গুরুতর আহত হয়েছে।

আহতরা হলেন, পাটকেল ঘাটা থানার যুগিপুকুর গ্রামের আবু তালেবের ছেলে ট্রাক চালক রফিকুল ইসলাম (৩৮) ও সদর উপজেলার মথুরাপুর এলাকার বাবলু শেখের ছেলে হেলপার শাকিল হোসেন।
 
প্রত্যক্ষদর্শী বল ফিল্ড এলাকার মুদি দোকানী আলমাস হোসেন জানান, শুক্রবার ভোর রাতে একটি বালি ভর্তি ট্রাক খুলনা থেকে সাতক্ষীরা অভিমুখে যাচ্ছিল। পথিমধ্যে দ্রুতগামী ট্রাকটি পাটকেলঘাটার আঁকাবাঁকা স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ধারে আল-আমিন মাদ্রাসার সামনে দাঁড়িয়ে থাকা অপর একটি ট্রাকের পিছনে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই ট্রাক চালক ও হেলপার গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করেন।

পাটকেল ঘাটা থানার ওসি কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, বেপরোয়া গতিতে চালানো ট্রাকটি জব্দ করে হাইওয়ে পুলিশের কাছে দেয়া হয়েছে। তবে, এর চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।
 
খুলনা-সাতক্ষীরা মহাসড়কের হাইওয়ে থানার ওসি মেহেদি হাসান জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
এদিকে, সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটায় একই মহাসড়কে বার বার সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় আতংকিত হয়ে পড়েছেন স্থানীয়রা। 

স্থানীয় এলাকাবাসী জানান, পাটকেলঘাটার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো মহাসড়কের ধারে। আর এই মহাসড়কে বার বার দুর্ঘটনার কবলে পড়ে ইতিমধ্যে বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সাধারন মানুষ। তাদের দাবী সড়কে দুর্ঘটনা প্রতিরোধে ব্যাপক তৎপরতা বাড়ানো। 

স্থানীয় (সরুলিয়া) ইউপি চেয়ারম্যান আব্দুল হাই জানান, বেপরোয়া গতি ও অসাবধানতা সড়ক দুর্ঘটনার মূল কারণ। পাটকেলঘাটায় গত একমাসে পাঁচটি সড়ক দুর্ঘটনায় বহু মানুষের হতাহতের ঘটনা ঘটেছে। এছাড়া যত্রতত্র গাড়ীপার্কিং, অবৈধভাবে দোকান বসানো ও বালু রাখাকে সড়ক দুর্ঘটনার জন্য দায়ী বলে মনে করেন এই ইউপি চেয়ারম্যান। 

উল্লেখ্য, চলতি মাসের ২২ তারিখ পর্যন্ত সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটায় পাঁচটি সড়ক দুর্ঘটনায় কমপক্ষে তিনজন নিহতসহ অসংখ্য মানুষ আহত হয়েছেন। এর মধ্যে গত ১৮ এপ্রিল পাটকেলঘাটার কুমিরায় পিকআপ-ট্রাক মুখোমুখি সংঘর্ষে দু’জন গরু ব্যবসায়ী নিহত হন। এছাড়া গত ২০ এপ্রিল পাটকেলঘাটার জামতলার মোড়ে বাসের সঙ্গে ইজিবাইকের সংঘর্ষে ছয়জন যাত্রী আহত হন এবং এপ্রিল মাসেই প্রথম দিকে পাটকেলঘাটায় পৃথক দুটি স্থানে সড়ক দুর্ঘটনায় একজন নিহতসহ কমপক্ষে ২০ জন আহত হন।

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন: