• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঘরমুখো মানুষের চাপ বাড়বে, মহাসড়কে যানজট হবে না: সচিব

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৫, ২৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:১৩, ২৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঘরমুখো মানুষের চাপ বাড়বে, মহাসড়কে যানজট হবে না: সচিব

এ বছর ঈদে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পাবে বিষয়টি মাথায় রেখে প্রস্তুতি রয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম জানিয়েছেন, রাস্তার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে যানজট হবে না। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরের গোড়ায়ে নির্মিত ফ্লাইওভার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ঈদের আগেই ২৫ এপ্রিল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের গোড়াই ফ্লাইওভার ও সিরাজগঞ্জের নকল ব্রিজ যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। যাতে করে ঈদযাত্রায় মহাসড়কে যানজট সহনীয় পর্যায়ে থাকে। যদিও এসব কাজের মেয়াদ এখনো শেষ হয়নি। বিশেষ বিবেচনায় ঈদের আগেই খুলে দেয়া হচ্ছে। এর ফলে এসব অংশে যানজট হওয়ার সম্ভবনা নেই। বিকল্প রাস্তাগুলোতে যদি গাড়িগুলো ডাইভার্ট করে দেয়া যায়, তাহলে মহাসড়কে ট্রাফিক চাপ কমবে।

 আরও পড়ুন:

তিনি আরো বলেন, মন্ত্রাণালয়ের পক্ষ থেকে আমাদের একটি সেন্ট্রাল কন্টোল রুম থাকবে। বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা থাকবে। এছাড়াও মহাসড়কে পুলিশের পক্ষ থেকেও বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের সাথেও আমরা কিছু কিছু বিষয় সমন্বয় করছি। 

দুই বছর করোনার পরিস্থিতির পরে এ বছর ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পাবে। এ বিষয়টি বিবেচনা করে আমরা প্রস্তত রয়েছি জানান সচিব। 

বিভি/এআরএ/এইচকে

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2