• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফেইক আইডি, স্ট্যাটাসে ক্ষেপেছেন তিশা

প্রকাশিত: ১৪:০২, ২৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:০৪, ২৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ফেইক আইডি, স্ট্যাটাসে ক্ষেপেছেন তিশা

ভূয়া ফেইক ফেসবুক আইডি, স্ট্যাটাস এবং সংবাদে ক্ষেপেছেন নুসরাত ইমরোজ তিশা। সম্প্রতি তার নামে একটি ভূয়া ফেসবুক আইডি খুলে তার ছবি ব্যবহার করে পোস্ট করা হচ্ছে। শুধু তাই নয়, এসব তথ্য ব্যবহার করে পত্রিকায় সংবাদ ও করা হয়েছে, বিষয়টি নিয়ে ক্ষেপেছেন গুণী এই অভিনেত্রী। 

এসব বিষয় নিয়ে তিশা তার ভেরিফাইড ফেসবুকে লেখেন, “প্রিয় ভাই-বোনেরা, গত কয় দিন ধরে দেখছি আমার নামে খোলা একটা ফেইক পেজ থেকে আমার আর ফারুকীর ছবি দিয়ে একটা বানোয়াট স্ট্যাটাস শেয়ার হচ্ছে। 
করোনা থেকে সুস্থ হওয়ার পর আমার আর ফারুকীর একটা ছবি আমি শেয়ার করেছিলাম। সেই ছবিটা চুরি করে তার সাথে মনের মাধুরী মিশিয়ে একটা স্ট্যাটাস লিখেন ঐ ফেইক পেজের অ্যাডমিন! “সুন্দর পুরুষের চেয়ে দায়িত্বশীল পুরুষ ভালো”টাইপের কিছু একটা। গত কয়দিনে অনেকেই শেয়ার করেন। আজকে দেখি সেই স্ট্যাটাস থেকে পত্রিকায় নিউজও হয়ে গেছে।

আমি এই ফেইক স্ট্যাটাসের জন্য খুবই বিরক্ত। কারন আমার চোখে আমার হাজব্যান্ড দায়িত্বশীলতো বটেই, খুব সুন্দরও। প্রিয় ভাই-বোনেরা, দয়া করে ঐ ফেক পেজটাকে রিপোর্ট করলে আমি খুবই খুশী হবো !  আর সাংবাদিক ভাই-বোনেরা, দয়া করে চেক করে নিবেন আমার নামে যে কথা প্রচার হচ্ছে সেটা আমার ভেরিফায়েড পেজ থেকে শেয়ার করা হয়েছে কিনা। ধন্যবাদ।


বিষয়টি নিয়ে তিশার সুরেই কথা বলেছেন মোস্তফা সারোয়ার ফারুকী। তিনি তার ভেরিফাইড ফেসবুকে লেখেন, “এটা খুবই ফানি যে কত সহজে ফেইক নিউজ অনলাইনে ছড়ায়। কেবল লেস ইনফরমড লোকজন না, ওয়েল ইনফরমড লোকজনও ফেইক নিউজ ছড়ায় দুই হাতে। এমন কি শেষমেষ সেই ফেইক নিউজ দায়িত্বশীল দৈনিক পত্রিকার পাতায়ও ঠাঁই করে নেয়। কই যাবেন বলেন? 

গত কয় দিন ধরে দেখতেছিলাম তিশার একটা ফেইক পেজ থেকে আমার আর তিশার ছবি দিয়ে তিশার বরাতে একটা বাকোয়াজ স্ট্যাটাস শেয়ার হচ্ছে। করোনা থেকে সুস্থ হওয়ার পর তিশা আমার আর ওর একটা ছবি শেয়ার করে! সেই ছবিটা চুরি করে তার সাথে মনের মাধুরী মিশিয়ে একটা স্ট্যাটাস লেখে ঐ ফেইক পেজের অ্যাডমিন! “সুন্দর পুরুষের চেয়ে দায়িত্বশীল পুরুষ ভালো” টাইপের কিছু একটা। সেটা দেখি আমার ফ্রেন্ড লিস্টে থাকা অনেকেই শেয়ার করেন। আজকে দেখি সেই ফেইক স্ট্যাটাস থেকে সমকাল পত্রিকায় নিউজও হয়ে গেছে। নিশ্চয়ই আরো পত্রিকায় ছাপা হয়েছে বা হবে। 

এইসব দেখে তিশা তো মহাক্ষ্যাপা। কারন সে ডেফিনেটলি মনে করে তার হাজব্যান্ড দায়িত্বশীলতো বটেই, তার চোখে খুব সুন্দরও । হে ভাই ও বোনেরা, দয়া করে ফেক পোস্ট শেয়ার করার আগে দেখে নিন পেজটা ভেরিফায়েড কিনা। পেজের নামের পাশে ব্লু টিক আছে কিনা দেখে নিন। আর দয়া করে ঐ ফেক পেজটাকে রিপোর্ট করলে আমরা খুবই খুশী হবো । 

বিভি/এসআই

মন্তব্য করুন: