• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তেল নিয়ে তেলেসমাতি!

চট্টগ্রামের পাহাড়তলী বাজার থেকে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৮, ৯ মে ২০২২

আপডেট: ১৫:১৭, ৯ মে ২০২২

ফন্ট সাইজ
চট্টগ্রামের পাহাড়তলী বাজার থেকে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

দোকানে সুড়ঙ্গেও লুকিয়ে রাখা হয়েছিলো তেল!

তেল নিয়ে তেলেসমাতি! চলছে দেশের সর্বত্র। এই তেলসমাতি কারবারে নাগরিকদের অবস্থা নাজেহাল। দোকান-পাটে তেল না মিললেও মিলছে ব্যবসায়ীদের গোপন আস্তানা কিংবা গোডাউনে। তারা এসব মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরী করছেন। দাম বাড়িয়ে ক্রেতাদের নিকট বেচবেন এই আশায়। কেউ পার পেয়ে যাচ্ছেন। কারো আশায় আবার গুড়েবালি।

যেমনি করে বিপদে পড়েছে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী বাজারের ডিস্ট্রিবিউটর সিরাজ স্টোর। সোমবার (৯ মে) দুপুরে এই প্রতিষ্ঠানের ৩টি গোডাউনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে জব্ধ করেছে ১৫ হাজার লিটার সয়াবিন তেল। তাদের জরিমানা করো হয়েছে এক লাখ ৭০ হাজার টাকা। পরে এসব তেল নির্ধারিত দামে বিক্রি করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন জানান,পাহাড়তলী বাজারের সিরাজ সওদাগর স্টোর নামে এক ডিস্ট্রিবিউটর এতোদিন তেল না থাকার অজুহাত দেখাচ্ছিলেন। ক্রেতারা গেলে তিনি তেল নেই বলতেন। তার দোকানে তেল পাওয়া যাচ্ছিলো না। দাম বাড়ার পরে পুরোনো তেলগুলো নতুন দামে তিনি বিক্রি শুরু করছেন। আজ এখানে অভিযান চালিয়ে প্রায় ১৫ হাজার লিটার তেল জব্দ করা হয়। তাদের অভিযান চলমান রয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানোর কথা বলেন তিনি।

বিভি/এনইউটি/এএন

মন্তব্য করুন: