• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এক গুদামেই মিললো ৪০ হাজার লিটার সয়াবিন তেল

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৬, ১০ মে ২০২২

আপডেট: ২০:৪৮, ১০ মে ২০২২

ফন্ট সাইজ
এক গুদামেই মিললো ৪০ হাজার লিটার সয়াবিন তেল

গোডাউনে ৪০ হাজার লিটার সয়াবিন তেল মজুত রেখে বেশি দামে বিক্রির অভিযোগে কুষ্টিয়ায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ মে) শহরের বড় বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল।  তিনি জানান, বড় বাজার এলাকায় মেসার্স মা ফুড প্রোডাক্টস নামের ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে অভিযানকালে ১৯৯টি ড্রামে রক্ষিত ও মজুতকৃত সয়াবিন তেল পাওয়া যায়। যার পরিমাণ ৪০ হাজার লিটার। বাজারে কৃত্রিম সংকট তৈরী করে অবৈধ মুনাফা আয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং মজুতদার ব্যবসায়ী নিজেদের দোষ স্বীকার করায় যৌথভাবে স্বপন কুমার বিশ্বাস ও বুদ্ধদেব কুন্ডুকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর পরিচালিত এই ভ্রাম্যমাণ অভিযান শহরের পৌর বাজারেও চালানো হয়। এসময় সেখানে বোতলজাত তেলের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয়ের অপরাধে মা স্টোরকে ৬ হাজার টাকা এবং বোতলের তেল ঢেলে অধিক মূল্যে বিক্রয় করার অপরাধে সবুজ সাথী স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা ধার্য করে সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় ভ্রাম্যমাণ এই বাজার মনিটরিং ও অভিযানে উপস্থিত থেকে সমন্বিত ভূমিকা রাখেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

বিভি/এইচএ/এইচএস

মন্তব্য করুন: