• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পানিবন্দী জীবনে ক্ষোভ বাড়ছে সিলেটের বানভাসীদের মনে

প্রকাশিত: ১১:২৪, ২২ মে ২০২২

ফন্ট সাইজ
পানিবন্দী জীবনে ক্ষোভ বাড়ছে সিলেটের বানভাসীদের মনে

পানিবন্দী জীবন আর ত্রাণ সহায়তা না পাওয়ায় ক্ষোভ বাড়ছে সিলেটে বন্যার্তদের মধ্যে। এক সপ্তাহ টানা পানি বৃদ্ধির পর এবার কমছে সিলেটের অধিকাংশ নদীর পানি। ফলে লোকালয় ও হাওরে জমে থাকা পানির উচ্চতা কমতে শুরু করেছে। তবে সুরমা ও কুশিয়ারা ৫ পয়েন্টে আজও বিপদসীমার ওপর দিয়ে বইছে পানি। 

ভারতের মেঘালয় উপত্যকা ও সিলেটে বৃষ্টিপাত কমায় বন্যা পরিস্থিতির খানিকটা উন্নতি হয়েছে। নদীর পানি কমতে থাকায় লোকালয় ও হাওরে কমছে পানির উচ্চতা। ভেসে ওঠছে সড়ক। একটু ঝুঁকি থাকলেও স্বাভাবিক হতে শুরু করেছে সিলেটের সাথে বিভিন্ন উপজেলার সড়ক যোগাযোগ। 
 
টানা এক সপ্তাহের বন্যায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ার পাশাপাশি বন্যার্তরা পাচ্ছেন না সরকারি সহযোগিতা। ফলে পানিবন্দীরা মানবেতর জীবনযাপন করছেন। ধীরগতিতে পানি কমায় বাড়িঘর ছেড়ে যাওয়া বাসিন্দারা ফিরতে পারছেন না এখনই। তবে বানভাসি মানুষদের কাছে মানবিক পর্যাপ্ত ত্রাণ সহায়তা না দিলে বিপর্যয়ের মুখোমুখি হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

পানি কমতে শুরু করলেও বন্যায় তলিয়ে যাওয়া পৌনে ৬শ’ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে। অধিকাংশ বন্যাকবলিত এলাকায় চালু করা হয়েছে বিদ্যুৎ সংযোগ। ধীরেধীরে সব এলাকায় বিদ্যুৎ সংযোগ চালুর আশ্বাস সংশ্লিষ্টদের। বিষয়টি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2