• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দুই ফায়ার ফাইটারের শেষকৃত্য সম্পন্ন

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪০, ৬ জুন ২০২২

আপডেট: ১৫:৪০, ৬ জুন ২০২২

ফন্ট সাইজ
দুই ফায়ার ফাইটারের শেষকৃত্য সম্পন্ন

চট্টগ্রামের সীতাকুণ্ডের ডিপোতে অগ্নিকাণ্ডে আগুন নেভাতে গিয়ে প্রাণ হারানো রাঙামাটির দুই সন্তান ফায়ার ফাইটার মিঠু দেওয়ান ও নিপন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। সোমবার দুপুরে সাড়ে বারোটায় তাদের শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগে সকাল আটটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের মরদেহ নিয়ে আসা হয়।

সকালে মিঠু দেওয়ানের মরদেহ শহরের ট্রাইবাল আদাম এলাকায় এবং নিপন চাকমা মরদেহ কলেজ গেইট সুদীপ্তা দেওয়ান সড়কের বাড়িতে নিয়ে যাওয়া হয়। তখন স্বজনদের কান্নায় পুরো এলাকা স্তব্ধ হয়ে পড়ে। সহকর্মী ও প্রতিবেশীরা চোখের জলে এই ফায়ার ফাইটারদের শেষ বিদায় জানায়।

পরবর্তীতে দুইজনের মরদেহ ফায়ার সার্ভিস কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তাদের দুজনকে ফায়ার সাভির্সের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। জেলা প্রশাসক মো. মিজানুর রহমান ও ফায়ার সার্ভিসের সদস্যরা দুই ফায়ার ফাইটারকে ফুল দিয়ে সম্মান প্রদর্শন করেন। এ সময় শেষকৃত্যের জন্য পরিবারের হাতে জেলা প্রশাসন থেকে দশ হাজার টাকা ও ফায়ার সার্ভিস থেকে বিশ হাজার টাকা দেওয়া হয়। এরপর দুপুর বারোটায় দুজনের মরদেহ শ্মশানে নেওয়া হয়। ব্রাহ্মণটিলা শ্মশানে মিঠু দেওয়ানের ও আসামবস্তি শ্মশানে নিপন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়।

মিঠু দেওয়ানের ভাই টিটু দেওয়ান বলেন, ‘১২ দিন ছুটি ভোগ করে শনিবার দুপুরে শহরের ট্রাইবাল আদাম এলাকার বাসা থেকে কুমিরায় কর্মস্থলে যোগ দেন মিঠু।’ সে রাতেই সীতাকুণ্ডে আগুন নেভাতে গিয়ে কন্টেইনার বিস্ফোরণে ঘটনাস্থলে মারা যান তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘এই পেশাটাই এমন চ্যালেঞ্জের। সর্বদাই আমাদের ঝুঁকির মধ্যে কাজ করতে হয়। কন্টেইনারে দাহ্য পদার্থ ছিল এটা জানা থাকলে হয়তো এত প্রাণহানি হতো না।’

মন্তব্য করুন: