• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

১৩টি ভুয়া নামে জনতা ব্যাংক থেকে দেড় কোটি টাকা আত্মসাত

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১২:১৯, ৯ জুন ২০২২

আপডেট: ১৪:১৭, ৯ জুন ২০২২

ফন্ট সাইজ
১৩টি ভুয়া নামে জনতা ব্যাংক থেকে দেড় কোটি টাকা আত্মসাত

তৌহিদুর রহমান বাবু

এবি ব্যাংকের এফডিআর-এর ভুয়া কাগজপত্র দিয়ে জনতা ব্যাংক খুলনা কর্পোরেট শাখা থেকে এক কোটি ৫৬ লাখ টাকা লোন নিয়ে আত্মসাতের মামলায় জালিয়াত চক্রের হোতা তৌহিদুর রহমান বাবু ওরফে তানজির মাসফু বাবুকে জেলে পাঠিয়েছে আদালত। 

দুদকের খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের দায়েরকৃত মামলায় তিনি বুধবার আত্মসমর্পণ করলে খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার এ আদেশ দেন। প্রতারক তৌহিদ ১৩টি নাম ব্যবহার করে ৪০টি এফডিআর জালিয়াতির করে বিভিন্ন ব্যাংক থেকে বিপুল অর্থ আত্মসাৎ করেছেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মুজিবুর রহমান এসব তথ্য দিয়ে জানান, খুলনা অক্সিজেন কোম্পানির কর্ণধার তৌহিদুর রহমান বাবু ওরফে তানজু ববি এবি ব্যাংক ধানমন্ডি শাখার এফডিআর লিয়েন দেখিয়ে জনতা ব্যাংক খুলনা কর্পোরেট শাখা থেকে ১ কোটি ৫৬ লাখ টাকা লোন নেন। 

এফডিআর'র কাগজপত্র ভুয়া ধরা পড়ার পর ২০০৬ সালের ৭ ডিসেম্বর দুদক খুলনা থানায় মামলা দায়ের করে। অর্থ আত্মসাৎ সংক্রান্ত মামলা নম্বর-৬। এ মামলায় ববিসহ ৭ জনকে নামে চার্জশিট দেয়া হয়। 

অন্য আসামিরা হলেন, তার মামা নজরুল ইসলাম, মামি শর্বরী ইসলাম, এস এম আমিরুল হক,  এইচ এম বারিক বাদল, জিল্লুর রহমান ও সুবোধ কুমার দে। 

জানা গেছে, এবি ব্যাংক ঢাকার এবিপি ও লোন অফিসার এবং খুলনা শাখার এজিএম ও লোন অফিসার যোগসাজশে এই টাকা আত্মসাতের ঘটনা ঘটিয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: