• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইসির নির্দেশ মানছেন না বাহাউদ্দিন

প্রকাশিত: ২২:০২, ৯ জুন ২০২২

ফন্ট সাইজ
ইসির নির্দেশ মানছেন না বাহাউদ্দিন

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনকে নির্বাচন কমিশন নির্দেশনা দিয়েছিলেন কুমিল্লা সিটি করপোরেশন এলাকা ছাড়তে। কিন্তু সে নির্দেশনা উপেক্ষা করেছেন তিনি, এলাকা ছাড়েননি।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে তিনি নিজ নির্বাচনী এলাকার বাইরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাগোয়া কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা এলাকার হোটেল নূর মহলে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সঙ্গে সাক্ষাৎ করেন। বিকেল চারটা থেকে তিনি নগরের রামঘাট দলীয় কার্যালয়ে অবস্থান করেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠি সূত্রে জানা গেছে, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনকে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য বুধবার (৮ জুন) সন্ধ্যায় নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম এবং সম্প্রচারমাধ্যমে প্রকাশিত সংবাদে দেখা যাচ্ছে, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন অত্যন্ত কৌশলে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছেন, যা সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালার লঙ্ঘন। এ ছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি স্থানীয়ভাবে তদন্ত করালে লিখিত অভিযোগের সত্যতা পাওয়া যায়, যা মোটেই কাম্য নয়।

সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর ২২ বিধি অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারেন না।

নির্বাচন কমিশনের চিঠিতে উল্লেখ করা হয়, ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করার জন্য নির্বাচন কমিশন এবং নির্বাচনসংশ্লিষ্ট সব কর্মকর্তা আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি। তাঁর বাড়ি কুমিল্লা নগরের মুন্সেফ বাড়িতে।

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2