• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পাহাড়ি ঢলে রৌমারীতে নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশিত: ০৭:২৮, ১২ জুন ২০২২

ফন্ট সাইজ
পাহাড়ি ঢলে রৌমারীতে নিম্নাঞ্চল প্লাবিত

কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী সদর, যাদুরচর ও শৌলমারী ইউনিয়নের নিম্নাঞ্চল পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে। ফলস্বরূপ পানিবন্দি হয়ে চরম ভোগান্তিতে পড়েছে প্রায় ২০টি গ্রামের লক্ষাধিক মানুষ।

ঢলের পানিতে ডুবে যাওয়া এসব গ্রাম হলো, ঝাউবাড়ি, লাঠিয়ালডাঙ্গা, চুলিয়ারচর, বারবান্দা, পূর্ব ইজলামারী, ভুন্দুরচর, চান্দারচর, নওদাপাড়া, ব্যাপারীপাড়া, বোল্লাপাড়া, খাটিয়ামারী, মোল্লারচর, বেহুলারচর, খেতারচর, বড়াইবাড়ী, রতনপুর।

চর নতুনবন্দরের স্থলবন্দরটিও বন্যার পানিতে তলিয়ে গেছে। বন্ধ হয়ে গেছে আমদানি ও রফতানি কার্যক্রম।

রৌমারী সদর ইউপি সদস্য শফিকুল ইসলাম শফিক জানিয়েছেন, কয়েক দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে চর নতুনবন্দর, চান্দারচর ও নওদাপাড়াসহ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ঐ এলাকার মানুষ বর্তমানে নৌকা দিয়ে পারাপার হচ্ছে।

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, কয়েক দিনের টানা বর্ষণে ইউনিয়নের কয়েকটি গ্রাম পানিবন্দি হয়ে পড়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী জানান, কয়েক দিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চলে পানি ঢুকে পড়েছে। এতে পাট, আউশ ধান, শাকসবজি ও তিলের ক্ষেত তলিয়ে গেছে।

গত কয়েক দিন থেকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢল মানকারচর কালো নদী দিয়ে বাংলাদেশ সীমান্ত ঘেঁষা জিঞ্জিরাম নদী দিয়ে নেমে আসে। বন্যার পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় জিঞ্জিরাম নদী উপচে গিয়ে ঐসব নিম্নাঞ্চল প্লাবিত হয়।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2