• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভুয়া সন্দেহে স্থানীয়দের হাতে কাস্টমস কর্মকর্তা অবরুদ্ধ

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৩, ১৭ জুন ২০২২

আপডেট: ১৬:২৭, ১৭ জুন ২০২২

ফন্ট সাইজ
ভুয়া সন্দেহে স্থানীয়দের হাতে কাস্টমস কর্মকর্তা অবরুদ্ধ

আঞ্চলিক মহাসড়কে তল্লাশি চৌকি বসিয়ে পণ্যবাহী পরিবহনের ভ্যাটের চালান পরীক্ষা করছিলেন কাস্টমস কর্মকর্তা ও তার সহযোগীরা। এ সময় কাগজপত্র না থাকলে জরিমানা ও শারীরিক শাস্তি দেওয়ার ঘটনার জের ধরে তাদের অবরুদ্ধ করে রাখে স্থানীয়রা। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে। এমন ঘটনা ঘটেছে ফরিদপুরের বোয়ালমারীতে।

জানা গেছে, যশোর বিভাগীয় রাজস্ব জোনের ফরিদপুর জেলা কর্মকর্তা মুসা মো. হাসান তার পাঁচজন সহযোগীকে নিয়ে একটি মাইক্রোবাসযোগে বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে বোয়ালমারীতে ইটভাটা পরিদর্শনে আসেন। পথিমধ্যে বাইখীর চৌরাস্তা এলাকায় তল্লাশি চৌকি বসিয়ে একটি পণ্যবোঝাই কাভার্ডভ্যানসহ কয়েকটি গাড়ির গতিরোধ করে তাদের ভ্যাট-সংক্রান্ত কাগজপত্র দেখতে চান। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় একজনকে ১০ হাজার টাকা জরিমানা এবং কয়েকজনকে কান ধরে উঠবস করান মুসা মো. হাসান।

তাদের কর্মকাণ্ডে স্থানীয়দের মধ্যে ক্ষোভ ও সন্দেহের সৃষ্টি হলে তারা ওই রাজস্ব কর্মকর্তার দলকে প্রথমে ঘেরাও করে প্রতিবাদ জানান। পরে তাদের ভুয়া ও প্রতারক আখ্যা দিয়ে একটি ঘরে অবরুদ্ধ করে ফেলে। অনেকে তাদের প্রতি মারমুখো হয়ে ওঠে। এরপর স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে অবরুদ্ধ কর্মকর্তা এবং তার সঙ্গীদের উদ্ধার করে। এ ঘটনায় বোয়ালমারী থানায় একটি জিডি করা হয়েছে।

জেলা রাজস্ব কর্মকর্তা মুসা মো. হাসান বলেন, ‘ভ্যাট ফাঁকিরোধে মাঠ পর্যায়ে এ অভিযান পরিচালনা করছিলাম। কিন্তু সেখানে লোকজন উদ্দেশ্যমূলকভাবেই আমাদের ওপর চড়াও হয়। আমরা আমাদের পরিচয় দিয়ে আইডি কার্ড দেখালেও তারা সেটাকে নকল বলে আমাদের অপদস্ত করতে থাকেন।’

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, ‘ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক হয়েছেন মর্মে ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে খোঁজখবর নিয়ে তাদের পরিচয় সঠিক বলে নিশ্চিত হই। তাদের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা খুব দুঃখজনক। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ওই কর্মকর্তা। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

বিভি/এইচএ/এসএইচ/এনএ

মন্তব্য করুন: