• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সিলেটে মধ্যরাতে ডাকাতির গুজব!

প্রকাশিত: ০৭:৫২, ১৯ জুন ২০২২

ফন্ট সাইজ
সিলেটে মধ্যরাতে ডাকাতির গুজব!

ডাকাতির খবর শুনে মধ্যরাতে রাস্তায় বেরিয়ে আসা মানুষ। ছবি: সংগৃহীত

সিলেট নগর ও আশপাশের এলাকায় ডাকাতদল হানা দিচ্ছে বলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় নগরীর স্থানীয় বাসিন্দারা বিভিন্ন পাড়া ও মহল্লা পাহারা দিচ্ছেন বলে জানা গেছে। বাসিন্দাদের সতর্ক করতে একাধিক জায়গায় মাইকিং করা হচ্ছে। তবে পুলিশ বলছে, ডাকাতদলের হানা দেওয়ার খবর গুজব। বিভিন্ন এলাকায় পুলিশ টহল দিচ্ছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার পর সিলেটের বিভিন্ন এলাকায় ডাকাত দলের হানা দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন পাড়া মহল্লার মসজিদে মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়। এ বিষয়ে সিলেট ও সুনামগঞ্জের অনেকে আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন।

সেসব পোস্ট থেকে জানা গেছে, মাইকিং শোনার পর স্থানীয় বাসিন্দারা আতঙ্কগ্রস্ত হয়ে বাড়িঘর ছেড়ে বাইরে অবস্থান নেন।

আখালি ঘাট এলাকার বাসিন্দা শরীফুল ইসলাম জানান, ডাকাতের হানা দেওয়ার মাইকিং শুনেছি। আটক হওয়ার কথাও শুনেছি। কিন্তু কোথায় হানা দিয়েছে জানতে পারিনি। কত জন ডাকাত আটক হয়েছে তাও জানতে পারিনি। তবে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

নগরের মেজরটিলা ভাটপাড়া এলাকার বাসিন্দা জুয়েল আহমদ বলেন, রাত একটার দিকে এলাকায় ডাকাত দলের হানা দেওয়ার খবর জানিয়ে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়েছে।

তবে পুলিশের দাবি, মধ্যরাতে ডাকাত দলের হানা দেওয়ার কথা বলে গুজব ছড়ানো হয়েছে। বন্যার পানির কারণে এখন এমনিতেই সিলেটের বেশির ভাগ এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন। এর মধ্যে গুজব ছড়িয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে।

সিলেটের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, গুজব ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করা হয়েছে। বিষয়টি ন্যক্কারজনক। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ দুটি নম্বর থেকে ফোন করা হয়। এ বিষয়ে সরেজমিনে খোঁজ চলছে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2