• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নেত্রকোনার ২২ হাজার পরিবার আশ্রয়কেন্দ্রে

প্রকাশিত: ১২:১৬, ১৯ জুন ২০২২

আপডেট: ১২:১৮, ১৯ জুন ২০২২

ফন্ট সাইজ
নেত্রকোনার ২২ হাজার পরিবার আশ্রয়কেন্দ্রে

নেত্রকোনার মদন উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন হাজারও মানুষ। ডুবে গেছে উপজেলার বেশ কয়েকটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়। একটানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে শনিবার (১৮জুন) সকাল থেকে রবিবার (১৯ জুন) সকাল পর্যন্ত বন্যার পানি বেড়ে প্লাবিত হয়েছে উপজেলার শতাধিক গ্রাম।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গোবিন্দশ্রী ও মাঘান ইউনিয়নের সব কয়টি গ্রামে বন্যার পানি ঢুকে পড়েছে। অব্যাহতভাবে পানি বাড়তে থাকায় শনিবার রাতেই ফতেপুর, তিয়শ্রী, মদন ইউনিয়নের অধিকাংশ গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়াও প্লাবিত হয়েছে পৌর সদরসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো। বন্যার পানি ঢুকেছে সবকটি ইউনিয়নে।

উপজেলার বিভিন্ন এলাকায় পানিবন্দি অনেকে বাড়িতে থাকা ধান, চাল ও গবাদি পশু রেখে আশ্রয় কেন্দ্রে যেতে চাচ্ছেন না। আবার কেউ কেউ এসব নিয়েই ছুটছেন আশ্রয় কেন্দ্রে কিংবা নিজেদের আত্মীয় স্বজনের বাড়িতে।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, শনিবার দুপুর পর্যন্ত বন্যার পানিতে মদন উপজেলার প্রায় শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার পরিস্থিতি মোকাবেলার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সার্বক্ষণিক বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য ৯টি কন্ট্রোল রুমের সেবা অব্যাহত রয়েছে। পানিবন্দি লোকজনদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার জন্য সকাল থেকে প্রশাসনের লোকজন কাজ করে যাচ্ছেন।

তিনি আরও জানান, বর্তমানে ৪০টি আশ্রয় কেন্দ্রে এক হাজার পরিবার আশ্রয় নিয়েছে। প্রয়োজনে আশ্রয় কেন্দ্র আরও বাড়ানো হবে। এ পর্যন্ত মদন উপজেলায় প্রায় ২২ হাজারের বেশি পরিবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। আশ্রয় কেন্দ্রে অবস্থান করা পরিবারে শুকনো খাবার ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2