• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ছাতকে পানি কমেছে, খুলেছে দোকান

প্রকাশিত: ১৯:১১, ২১ জুন ২০২২

আপডেট: ১৯:১২, ২১ জুন ২০২২

ফন্ট সাইজ
ছাতকে পানি কমেছে, খুলেছে দোকান

বন্যাকবলিত সুনামগঞ্জের ছাতক উপজেলার পৌর শহর থেকে পানি কমতে শুরু করেছে। শহরের বাজারের রাস্তাঘাট-দোকান ডুবে গিয়েছিল বন্যার পানিতে। সেই পানি সোমবার কিছুটা কমেছে। মঙ্গলবার (২১ জুন) সকালের দিকে মূল সড়কের পানি পুরোপুরি নেমে গেছে। ফলে দোকানপাট খুলতে শুরু করেছে। তবে বাজারে অলিগলিতে এখনও হাঁটু ছুই ছুঁই পানি।

বাজারের ক্লাব রোড ও ট্রাফিক পয়েন্ট এলাকার রাস্তার পাশে প্রায় সব ধরনের দোকান খুলতে দেখা গেছে। মঙ্গলবার দুপুরে দেখা যায়, রাস্তার দুই পাশে মাছ, মাংস, সবজিসহ অন্য কাঁচাপণ্যের অস্থায়ী দোকান বসিয়েছেন বিক্রেতারা। সড়কের পাশের দোকানগুলো খোলা হয়েছে। ব্যবসায়ীদের কেউ কেউ দোকান খুলে কোন কোন জিনিসপত্র পানিতে নষ্ট হয়েছে, সেসব দেখছেন।

বন্যার পানিতে ভিজে নষ্ট হয়ে যাওয়া জিনিসপত্র দোকানের বাইরে বের করে শুকাতে দিয়েছেন দোকানিরা। আর যেগুলো নষ্ট হয়নি, সেসব বিক্রির জন্য গুছিয়ে রাখছেন।

দোকান খুললেও ওই বাজারে বিদ্যুৎ–সংযোগ এখনও স্বাভাবিক হয়নি। অন্যদিকে পানি কিছুটা কমে যাওয়ায় ছোট ছোট ডিঙিনৌকা ও সেচ যন্ত্রচালিত ট্রলারে করে বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে খাবার কিনতে বাজারে আসছেন মানুষজন।

ছাতকের ১ নম্বর কালারুকা ইউনিয়ন পরিষদের সদস্য ফজলু মিয়া বলেন, তার ওয়ার্ডে প্রায় আটটি পাড়াগ্রাম আছে। সবাই বন্যার্ত। কিন্তু এখন পর্যন্ত সরকারি কোনো সহায়তা পাননি। বরাদ্দকৃত ত্রাণ বিতরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2