• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এই গল্প যেন সিনেমার কাহিনিকেও হার মানিয়েছে!

প্রকাশিত: ১৬:১৮, ২২ জুন ২০২২

ফন্ট সাইজ
এই গল্প যেন সিনেমার কাহিনিকেও হার মানিয়েছে!

সিলেটের বন্যায় এক পরিবারের সাত জনের জীবন কেঁড়ে নিয়েছে! মায়ার বাঁধনে ঘেরা একটি পরিবার! যেখানে পরম মমতায় ভরা প্রতিটি মানুষ! আছে ছোট ছোট সন্তান। যারা বাবা-মায়ের নয়নের মণি! যারা অসহায় বাবা-মায়ের চোখের সামনে মৃত্যুবরণ করেছে! মৃত্যুবরণ করেছেন বাবা-মাসহ পরিবারের অন্য সদস্যরাও! বন্যা কেড়ে নিয়েছে তাদের প্রাণ! কেউ করতে পারেনি-কারও জন্য কিছু! এ যন সত্যি সিনেমার গল্পকেও হার মানায়!

প্রথমে তারা বুঝতে পারেনি পানি এত বাড়বে। হাঁটু সমান ছিল পানি। রাত যতই গভীর হচ্ছিল পানিও বাড়ছিল। সবকিছু গুছিয়ে তারা খাটের ওপর বসে ছিলো। কিছুক্ষণের মধ্যে খাট পানিতে তলিয়ে যায়। অন্যরুমের খাট এনে ডুবে থাকা খাটের উপর রাখা হয় এবং তারা দ্বিতীয় খাটের ওপর অবস্থান করে। 

এর প্রায় ঘণ্টাখানেকের মধ্যে দ্বিতীয় খাটটিতেও পানি উঠে যায়। এবার তারা চেয়ার, ট্রাংক, চালের ড্রামের ওপর কোনরকম বসে থাকে। শেষরাতের দিকে তাও পানিতে তলিয়ে যায়। একবারের জন্যও তারা ভাবেনি ঘর থেকে বের হতে হবে। যখন দরজা দিয়ে বের হতে যাবে তখন দেখে ঘরের চাল তাদের মাথা ছুঁই ছুঁই। কোনভাবেই বের হওয়া সম্ভব না। ছোট ছোট ছেলেমেয়েগুলোকে কোনোরকম বাইরে পাঠাতে পারলেও হয়তো তারা বেঁচে যেত। কিন্তু তাও সম্ভব হয়নি। অবশেষে এক পরিবারের সাতজন একসঙ্গে মৃত্যুবরণ করে!

তাদের মরদেহ কেউ খুঁজে পায়নি। আজ সকালে পানির বেগ কিছুটা কমে এলে লাশগুলোকে উদ্ধার করে কর্মীরা। তাদের ঘরের অবস্থা দেখে এমনটাই ধারণা করা হয়।

এটা তো মাত্র একটি ঘটনা, একটা পরিবার। বন্যা কবলিত এলাকায় রয়েছে এমন আরও পরিবার!

লেখাটি ফেসবুক থেকে নেওয়া।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2