• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বন্যা পরিস্থিতি মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি রয়েছে: পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ২০:৪১, ২২ জুন ২০২২

ফন্ট সাইজ
বন্যা পরিস্থিতি মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি রয়েছে: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানিয়েছেন বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ব্যাপক প্রস্তুতি রয়েছে। নিজ নির্বাচনী এলাকা মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বুধবার বেলা ১১টার দিকে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী উপজেলায় নৌকায় করে দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। জায়ফরনগর ও পশ্চিম জুড়ী ইউনিয়নের বিভিন্ন এলাকার বন্যাদুর্গত মানুষের সঙ্গে কথা বলে তাদের খোঁজখবর নেন। এ ছাড়া বিভিন্ন আশ্রয়কেন্দ্রে গিয়ে দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পরিবেশমন্ত্রী উপজেলার বন্যাকবলিত ৮৫০টি পরিবারের মধ্যে চাল, ডাল, আলু ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছেন।

উপজেলার নয়াগ্রাম-শিমুলতলা দাখিল মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন তিনি। তার আগে বানভাসি লোকজনের উদ্দেশে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন বলেন, ‘আপনারা কষ্টে আছেন, তাই দেখতে এসেছি। এবার বৃষ্টির পরিমাণও বেশি। আপনারা সতর্ক থাকবেন। বন্যার পানি নামতে দেরি হবে। আবার পানি বাড়তেও পারে। বিদ্যুৎ না থাকলে বিকল্প আলোর ব্যবস্থা করতে হবে। মোবাইল ফোনে চার্জ দিয়ে রাখতে হবে। বন্যা মোকাবিলায় সরকারের ব্যাপক প্রস্তুতি রয়েছে। কোনো দরকার পড়লে ওসি, ইউএনও অথবা আমাকে সরাসরি ফোন দিবেন।’

এ সময় মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদি হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোনিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তীসহ প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2