• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাউফলে মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২১:১২, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ
বাউফলে মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

পটুয়াখালীর বাউফলে সিংহেরকাঠী কুরআন সুন্নাহ দাখিল মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। মানববন্ধন করেছে কালিশুরী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সিংহেরাকাঠী গ্রামের মাদ্রাসাটির শিক্ষক,ছাত্র-ছাত্রী,ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বৃধবার (২২ জুন) বেলা ১২টায় মাদ্রাসার মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
উল্লেখ্য, রবিবার (১৯ জুন) আনুমানিক দুপুর ২টায় প্রচণ্ড ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মাদ্রাসাটি। এতে মাদ্রাসার উত্তর ভিটির ১৫০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থের একটি একাডেমিক ভবন সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যায়। এ ঘূর্ণিঝড়ে মাদ্রাসার অন্য একটি ভবন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এতে করে মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থীর অর্ধ-বার্ষিকী পরীক্ষা বাতিল হয়েছে। শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম হুমকির মুখে পড়েছে।

মানববন্ধনে উপস্থিত ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন কেশবপুর ডিগ্রী কলেজের বাংলা বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আনিসুর রহমান, পশ্চিম সিংহেরকাঠী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুল মান্নান ও মো. আব্দুল মোজাম্মেল হোসেন, মো. আব্দুল গফুর সরদারসহ অন্য গণ্যমান্য ব্যক্তিবর্গ। মানববন্ধনে উপস্থিত সবাই মাদ্রাসাটিতে অতি দ্রুত একাডেমিক ভবনের ব্যবস্থা করে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার জোর দাবি জানান।
 
সিংহেরাকাঠী কুরআন সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মো. আবু ইউসুফ জানান, নদীপ্রবণ এলাকা হওয়ায় প্রতিবছর মাদ্রাসাটি কোনো না কোনো প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়। প্রতিবছর মেরামত করেই চালানো হয় শিক্ষা কার্যক্রম। কিন্তু গত ১৯ তারিখের ঘূর্ণিঝড়ে মাদ্রাসার একটি একাডেমিক ভবন সম্পূর্ণ বিধ্বস্ত হয়। ভবনটিতে ১০টি শ্রেণীকক্ষ ছিল। মাদ্রাসাটিতে বর্তমানে প্রায় ৪শ শিক্ষার্থী রয়েছে ও ২২ জন শিক্ষক ও কর্মচারীর রয়েছেন। ভবনটি বিধ্বস্তের কারণে মাদ্রাসার স্বাভাবিক শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। 
 
তিনি আরও জানান, ঘূর্ণিঝড়ে একাডেমিক ভবন বিধ্বস্ত হওয়ায় মাদ্রাসা কর্তৃপক্ষ গত ২০ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ৫তলা বিশিষ্ঠ একাডেমিক ভবন চেয়ে একটি লিখিত আবেদন করেন। তিনি মাদ্রাসাটির ভবন সংস্কারের জন্য সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিভি/এনএ

মন্তব্য করুন: