• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পানি বাড়ছে কুশিয়ারায়

প্রকাশিত: ১২:৫৬, ২৪ জুন ২০২২

ফন্ট সাইজ
পানি বাড়ছে কুশিয়ারায়

সিলেটে কুশিয়ারার অব্যাহত পানি বৃদ্ধিতে নতুন করে বন্যার আতঙ্ক বাড়ছে সিলেটে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কুশিয়ারা নদীর বিভিন্ন পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হয়েছে। কুশিয়ারার পানি বাড়ায় জকিগঞ্জ, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, ওসমানীনগর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, মৌলভীবাজারের বড়লেখা, কুলাউড়া, রাজনগর, জুড়ি, সুনামগঞ্জের জগন্নাথপুরসহ নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

তবে কমতে শুরু করেছে সুরমা নদীর পানি। ফলে সিলেট-সুনামগঞ্জ ও সিলেট-ভোলাগঞ্জ মহাসড়ক থেকে পানি নেমেছে। শুরু হয়েছে যান চলাচল। কিন্তু, সড়ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত।

বন্যাকবলিত সিলেট নগরীর পাড়া-মহল্লাগুলোর বেশিরভাগ এলাকায় পানি কমেছে। তবে এখনও বাসাবাড়িতে ময়লা ও কালো পানি জমে আছে। স্থানীয়রা আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। নগরীর মির্জাজাঙ্গাল, মণিপুরি রাজবাড়ি, তালতলা, ঘাসিটুলা, শাহজালাল উপশহর, সোবহানীঘাট, ছাড়ার পাড়, মেন্দিবাগ, মাছিমপুরসহ বেশ কিছু এলাকায় পানি কমলেও এখনও পানি পুরোপুরি নেমে যায়নি।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানিয়েছেন, সিটি করপোরেশনের উদ্যোগে আশ্রয়কেন্দ্রগুলোতে বিশুদ্ধ খাবার পানি ও শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। এ ছাড়া সরকারিভাবে বরাদ্দ পাওয়া ত্রাণসামগ্রী বিভিন্ন ওয়ার্ডে পৌঁছে দেওয়া হচ্ছে।

গত চার দিন ধরে ধীরে পানি কমতে শুরু করেছে। সুরমা নদীর পানি কমলেও এখনও বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2