• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পদ্মা সেতুর দুই পাড়ে যানজট!

প্রকাশিত: ১০:৪০, ২৬ জুন ২০২২

আপডেট: ১১:০৫, ২৬ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মা সেতুর দুই পাড়ে যানজট!

রবিবার (২৬ জুন) ভোর থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে পদ্মা সেতু। ভোর ছয়টায় সেতু খুলে দেওয়ার পর সেতুর দুই প্রান্তে দীর্ঘ যানজট তৈরি হয়েছিল। তবে তা কয়েক ঘণ্টা পর স্বাভাবিক হয়ে যায়।

বাংলাভিশনের প্রতিবেদক নিয়াজ মাখদুম সকালে পদ্মা সেতু থেকে জানান, রাত থেকে যানবাহন পারাপারের জন্য জড়ো হয়ে ছিল। প্রথম দিন সেতু পার হতে আগ্রহীদের সংখ্যা অনেক বেশি হওয়াও এবং টোল প্লাজায় এক একটি যানবাহনের টোল আদায় করতে যে সময় লাগছে তার তুলনায় যানবাহনের চাপ অনেক বেশি হওয়ায় যানজটের পরিস্থিতি তৈরি হয়। পরবর্তীতে সকাল ১০টার পর যান চলাচলে গতি আসে। এরপর স্বস্তিতেই পদ্মা সেতু পার হচ্ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ।

ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য সেতু খুলে দেওয়ার কথা থাকলেও দশ মিনিট আগেই যানবাহন চলতে শুরু করে সেতুর উপর দিয়ে।

বাংলাদেশের পদ্মা নদীর ওপর দিয়ে তৈরি ছয় দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের এই সেতুটির মাধ্যমে দক্ষিণাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে দেশের বাকি অংশের সংযোগ তৈরি করেছে। এটি বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ সেতু।

শনিবার উদ্বোধনের পর প্রথম টোল দিয়ে সেতু পার হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে উদ্বোধনের দিন সেতু যান চলাচলের জন্য বন্ধ রাখা হয় নিরাপত্তাজনিত কারণে। এদিন ফেরিও বন্ধ রাখা হয়।

ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে এই রুট দিয়ে সড়কপথে যোগাযোগ কার্যত অচল ছিল এই রুট দিয়ে। রাত থেকে পারাপারের জন্য দুই পাড়ে জমতে শুরু করে মালবাহী এবং যাত্রীবাহী পরিবহন।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2