• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

প্রায় ১০ কিলোমিটার যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

প্রকাশিত: ১৭:৪৩, ৬ জুলাই ২০২২

ফন্ট সাইজ
প্রায় ১০ কিলোমিটার যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দীর্ঘ সময় ধরে চলতে থাকা এ যানজটে ভোগান্তিতে পড়েছেন বিশেষ করে শিশু এবং বৃদ্ধরা। অনেক কর্মজীবী মানুষকে অবশেষে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে যেতে দেখা গেছে। 

বুধবার (৬ জুলাই) দুপুরে মহাসড়কের কাঁচপুর থেকে সোনারগাঁওয়ে মোঘরাপাড়া পর্যন্ত এ তীব্র যানজটের সৃষ্টি হয়। এছাড়া মোঘরাপাড়া থেকে মেঘনাঘাট পর্যন্ত গাড়িগুলো চলেছে অত্যন্ত মন্থর গতিতে।

জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় মানুষ একটু আগেভাগে গ্রামের দিকে ছুটছেন। এজন্য বুধবার দুপুর থেকে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

 অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে পরিবহণ মালিকদের বিরুদ্ধে। তীব্র গরমে দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ঘরমুখী যাত্রীরা চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। 

রকিবুল নামে এক যাত্রী জানান, মেঘনা ঘাট থেকে চিটাগংরোডে আসতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। আরেক বাস যাত্রী জানান, বুধবার দুপুর ১২টায় চিটাগাং রোড থেকে গাড়িতে উঠে কাঁচপুরে এসে যানজটে পড়েছেন। ‘যেখানে কাঁচপুর থেকে মদনপুর যেতে সর্বোচ্চ ১০-১৫ মিনিট লাগে। এখনও মদনপুর সিগন্যালে বসে আছি।’ তিনি বলেন

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ নবীর হোসেন জানান, যাত্রীর চাপ বেশি থাকায় এ যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2