• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

যানজট পেরিয়েছে বঙ্গবন্ধু সেতুর এপার-ওপার

প্রকাশিত: ১৪:৩২, ৮ জুলাই ২০২২

আপডেট: ১৪:৩২, ৮ জুলাই ২০২২

ফন্ট সাইজ
যানজট পেরিয়েছে বঙ্গবন্ধু সেতুর এপার-ওপার

উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের ঈদযাত্রায় সড়কপথের যানজট ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পার হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে ঘরমুখী মানুষেরা। বৃহস্পতিবার (৭ জুলাই) সন্ধ্যা থেকে সড়কে যানজট শুরু হওয়া যানজট রাত পার করে শুক্রবার (৮ জুলাই) সকাল পর্যন্ত অব্যাহত রয়েছে। এতে বিশেষ করে চরম বিপাকে পড়েছেন বৃদ্ধ এবং শিশুরা।

রাস্তায়, খোলা ট্রাকে নারী-পুরুষ ও শিশুদের অনেককে অসুস্থ হয়ে পড়তে দেখা গেছে।

রংপুরগামী আবুল কালাম নামে এক যাত্রী জানান, বৃহস্পতিবার রাতে বাস ছেড়েছে ২ ঘণ্টা দেরিতে। ১১টার বাস ১টায় কল্যাণপুর থেকে ছেড়ে সকাল ১০টায় বঙ্গবন্ধু সেতু পার হতে পারেননি। পুরো পথে বাস চলছে থেমে থেমে।

সড়কে দেখা গেছে বাস, প্রাইভেট কার, মাইক্রোবাসের পাশাপাশি মোটরসাইকেল, গরুবাহী ফিরতি ট্রাক, পিকআপ ভ্যানে করে মানুষ ফিরছে। কোথাও কোথাও যানবাহন বিকল হওয়ায় সড়কে বাধা তৈরি হয়।

সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর ঢাকা যাওয়ার পথে যানবাহন থেমে থাকতে দেখা যায়। টাঙ্গাইল অংশে কয়েকটি ট্রেনও থেমে থাকতে দেখা গেছে, ট্রেনগুলোর ছাদেও ছিল যাত্রী বোঝাই।

সকাল সাড়ে ১০টা নাগাদ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সড়কে গতি অনেকটা স্বাভাবিক হতে শুরু করেছে। সড়কের চাপের তুলনায় প্রশাসনের তেমন তৎপরতা চোখে পড়েনি। সকালে কিছু জায়গায় যানজট নিরসনে পুলিশের সক্রিয় ভূমিকা দেখা গেছে।  

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2