• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শেরপুরে আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

প্রকাশিত: ১২:২৩, ৯ জুলাই ২০২২

ফন্ট সাইজ
শেরপুরে আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শেরপুরের নয়টি গ্রামে শনিবার (৯ জুলাই) উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে এসব গ্রামে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি জামাতে শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। এসব জামাতে পুরুষ মুসুল্লাদের পাশাপাশি ১০ থেকে ২০ জন করে নারী মুসুল্লি পর্দার আড়ালে একই জামাতে ঈদের নামাজ আদায় করেন।

আগাম ঈদুল আজহা পালন করা গ্রামগুলো হলো, শেরপুর সদর উপজেলার উত্তর ও দক্ষিণ চরখারচর, বামনেরচর, গাজীরখামার গিদ্দাপাড়া, নালিতাবাড়ী উপজেলার নন্নী পশ্চিমপাড়া ও গোবিন্দনগর ছয় আনিপাড়া, নকলা উপজেলার নারায়নখোলা ও চরকৈয়া এবং ঝিনাইগাতি উপজেলার বনগাঁও চতল।

শেরপুরে একদিন আগে ঈদুল আজহা পালন করা একজন মুসল্লি বলেন, ‘অনেক বছর ধরে আমরা যারা এই গ্রামে বসবাস করি, তাদের বেশিরভাগ আজ ঈদের নামাজ আদায় করেছেন। আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছর ঈদের নামাজ আদায় করি। পরে আমরা বিভিন্ন আত্মীয়-স্বজনের বাড়িতে যাই, তারাও আমাদের বাড়িতে আসে। সারাদিন অনেক আনন্দ করি।’

স্থানীয়দের তথ্য মতে, গত কয়েক বছর ধরে শেরপুরের এসব এলাকার একাংশ নিজেদের সুরেশ্বর দরবার শরিফের ভক্ত বলে দাবিদার কিছু লোক সৌদি আরব, আফগানিস্তান ও মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদ উল আজহা পালন করে আসছে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2