• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জামালপুরে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ-গুলিবর্ষণ, আহত ১০

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: ০৮:০১, ২৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
জামালপুরে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ-গুলিবর্ষণ, আহত ১০

জামালপুরের শরিফপুর ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ-গুলির ঘটনায় ১০ জন আহত হয়েছেন। এই ঘটনার জেরে সম্মেলন স্থগিত করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

শুক্রবার (২২ জুলাই) রাত ১১টায় জামালপুরের শরিফপুর ইউনিয়নের গোদাশিমলা বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলনকে কেন্দ্র করে দুই সাধারন সম্পাদক প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। 

আহতরা হলেন- মাহমুদুল হাসান মাসুম, মারুফ হাসান মুন্না, আরিফ, বাচ্চু, লিখন মিয়া ও সাব্বির হোসেনসহ অনেকে। তারা জামালপুর জেনারেল হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। খবর পেয়ে জামালপুর সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় সন্মেলন স্থগিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

স্থানীয় ও পুলিশ বরাত দিয়ে জানা যায়, শনিবার (২৩ জুলাই) শরিফপুর ইউনিয়ন আওয়ামীলীগের সন্মেলন হওয়ার কথা ছিল। সন্মেলনকে কেন্দ্র করে দুই সাধারন সম্পাদক প্রার্থী রফিকুল ইসলাম আলম ও মাহমুদুল হাসান সরকার মাসুমের মধ্যে বিরোধ চলে আসছিল। শুক্রবার রাত ১১ টায় কর্মী সমর্থক নিয়ে রফিকুল ইসলাম আলম স্থানীয়  গুদাশিমলা বাজারে সভা করতে যায়। অপর প্রার্থী মাহমুদুল হাসান সরকার মাসুম তার নিজ এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী সভা করতে গেলে দু’পক্ষের কর্মী সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণ করা হয়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

সাধারন সম্পাদক প্রার্থী রফিকুল ইসলাম আলম বলেন, কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে গোদাশিমলা বাজারে সন্মেলন উপলক্ষে সভা করছিলাম। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহমুদুল হাসান সরকার মাসুম এসময় দলবল নিয়ে সভাস্থলে হামলা চালিয়ে আমার কর্মীদের মারধর ও গুলিবর্ষণ করে।
 
এবিষয়ে জানতে চাইলে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহনেওয়াজ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে কিনা নিশ্চিত নয়।

এঘটনায় আওয়ামীলীগের দু’পক্ষের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বিভি/এমএইচ/এইচএস

মন্তব্য করুন: