• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ভালোবেসে বিয়ে করে বিপদে স্বামী, ঘরের মধ্যেই খুঁড়ছেন কবর

প্রকাশিত: ১৯:৩৯, ২৩ জুলাই ২০২২

আপডেট: ২০:২৭, ২৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
ভালোবেসে বিয়ে করে বিপদে স্বামী, ঘরের মধ্যেই খুঁড়ছেন কবর

এভাবেই নিজের কবর খুঁড়েছেন স্বামী জাফর

ভালোবেসে বিয়ে করা বউয়ের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে ঘরের মধ্যেই কবর খুঁড়ছেন এক স্বামী। বউয়ের নানান অত্যাচার এবং হুমকি-ধামকিতে নিজের মনের কষ্টে এমন সিদ্ধান্ত নিয়েছেন জাফর নামের ওই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে বরগুনা সদর উপজেলার পাতাকাটা গ্রামের কদমতলা এলাকায়।

জানা যায়, জাফর গাজী ১৩ বছর আগে ভালোবেসে বিয়ে করেন হাজেরা বেগমকে। কিন্তু নানা বিষয়ে তাদের সংসারে প্রায়ই চলে ঝগড়া। গত ১ মাস খানেক ধরে দুজনই থাকছেন আলাদা। ইউনিয়ন পরিষদে এ নিয়ে সালিশও চলমান। 

জাফর বলছেন, তার স্ত্রী অবাধ্য। এমনকি সালিশ বিচারও মানেন না তার স্ত্রী। তাই যন্ত্রণা থেকে বাঁচতে নিজেই খুড়ছেন নিজের কবর। বেঁচে থেকে লাভ কি প্রশ্ন করে তিনি বলেন, এতো অত্যাচারে কখন না জানি মারা যায়, তাই কবর খুঁড়ে রাখছি।

অন্যদিকে স্ত্রী হাজেরা বেগম বলছেন, দাওয়াত খেয়ে বাড়ি এসে দেখি উনি কবর খুঁড়েছেন। কিন্তু কি কারণে কবর খুঁড়েছেন এটা তো জানি না। এ ধরনের কাজ তো ভালো না।

এ বিষয়ে কোনো সিদ্ধান্ত না দিয়ে উল্টো তিনি প্রতিবেদকের কাছেই সমাধান খোঁজেন।  হাজের বেগমের অভিযোগ তার স্বামী জাফর কোনো কাজ করেন না। সংসার চালানো এবং দোকানদারিসহ সকল কাজ তাকেই করতে হয়। 

হাজেরা বেগম আরও জানান, ১১ বছর ধরে দোকানদারি করে সংসার চালান তিনি। আর কিস্তির মাধ্যমে টাকা তুলে খরচ করে জাফর। সেই কিস্তির টাকাটা শোধও করতে হয় তাকে।সর্বশেষ গত ২২ জুন থেকে চায়ের দোকানেই বসবাস করছেন হাজেরা।

প্রতিবেশী এবং স্থানীয়রা অনেক চেষ্টা করেও ঘরে ফেরাতে পারেননি হাজেরাকে। তবে স্বামী নিরুপায় না হলে কেন কবর খুঁড়বেন এমন প্রশ্নও রেখেছেন কেউ কেউ। 

স্ত্রীর নির্যাতনে সাময়িকভাবে মানসিক অসুস্থ হয়েছেন জাফর। তাকে সুস্থ করতে কাউন্সিলিং দরকার বলে মন্তব্য করেন বরগুনা জর্জকোর্টের অ্যাডভোকেট সঞ্জীব দাস। তিনি শুধু জাফর নয়, স্ত্রী হাজেরাকেও কাউন্সিলিংয়ের পরামর্শ দিয়েছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: