• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এক ঘণ্টার জন্য চেয়ারম্যান হলো স্কুলছাত্রী সৃষ্টি 

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৭, ১২ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:৫৩, ১২ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
এক ঘণ্টার জন্য চেয়ারম্যান হলো স্কুলছাত্রী সৃষ্টি 

প্রতিটি উপজেলাকে নারীবান্ধব ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরতে এক ঘন্টার জন্য প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী সৃষ্টি রানী দে। 

বুধবার সকাল ১১টার দিকে জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেনের কাছ থেকে ওই স্কুলছাত্রী এক ঘন্টার জন্য দায়িত্ব বুঝে নেন। পরে প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যান বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতা রোধে আলোচনা করেন।

কন্যাশিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ), অপরাজেয় বাংলাদেশ ও ইয়েস বাংলাদেশের যৌথ উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়। 

জানা গেছে, প্রতীকী চেয়ারম্যান হওয়া স্কুলছাত্রী সৃষ্টি রানী দে শহরের জয়ন্তী প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী এবং তিনি ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার শিশু গবেষক।

প্রতীকী দায়িত্ব পাওয়া চেয়ারম্যানের সুপারিশসমূহ আমলে নেয়ার আশ্বাস দিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজ সর্বক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন নারীরা। তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে। আমরা নারীবান্ধব উপজেলা পরিষদ ও নারীর সংহিংসতারোধে কাজ করবো এবং স্কুলছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজনে এনসিটিএফের জেলা ভলান্টিয়ার মুশফিকুর রায়হান ও ফাহমিদা সুলতানা অশিনসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: