• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সোনাগাজীর চরাঞ্চলে বাড়ছে পানি

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৩, ২৪ অক্টোবর ২০২২

আপডেট: ২০:৫৯, ২৪ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সোনাগাজীর চরাঞ্চলে বাড়ছে পানি

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে পানি বাড়তে শুরু করেছে। গবাদি পশুসহ বিভিন্ন প্রয়োজনীয় মালামাল নিয়ে চরাঞ্চলের বাড়ি-ঘরের লোকজন আশ্রয়কেন্দ্রে আসতে শুরু করেছে। সোনাগাজীতে ৪৩টি আশ্রয়কেন্দ্র রয়েছে। 

সোনাগাজী উপকূলীয় অঞ্চলে অবস্থানরত বাসিন্দাদের দ্রুত আশ্রয়ণ প্রকল্পে আশ্রয় নিতে অনুরোধ করেছে জেলা প্রশাসন। সোমবার দুপুরে জেলা প্রশাসক আবু সেলিম মোঃ মাহমুদুল উল হাসান ও ডিডিএলজি ড. মঞ্জুরুল ইসলাম জেলার উপকুলীয় এলাকা সোনাগাজী জেলে পাড়া পরিদর্শন করেন। 

এ সময় ফেনী জেলা প্রশাসকের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। 

উপকূলে জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা, জনপ্রতিনিধি, ও রাজনৈতিক নেতৃবৃন্দের সচেতনতা মূলক প্রচারণার ও পাশে থাকার আশ্বাস দেন।

সেচ্ছাসেবীদের পক্ষ থেকে আশ্রয়ন কেন্দ্রে আসতে মাইকিং করা হচ্ছে বলে জানিয়েছেন সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে নগদ দুই লক্ষ টাকা, দশ টন চাল, ৪০০ শুকনা খাবার প্যাকেট সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান।

এছাড়া সোনাগাজী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার হিসাবে  ০০কেজি চিড়া ৪০০ কেজি মুড়ি ১৫০ কেজি গুড় পৌঁছে দিবেন বলে জানান উপজেলা নির্বাহী অফিসার এম মঞ্জুরুল হক।

সোমবার বিকালে ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ জানিয়েছেন ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাব শেষ না হওয়া পর্যন্ত সকল সরকারী কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে ।

বিভি/এজেড

মন্তব্য করুন: