• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

পাতি হাঁসের কালো ডিম, দেখতে উৎসুক জনতা

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৬, ২৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৫:১২, ২৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
পাতি হাঁসের কালো ডিম, দেখতে উৎসুক জনতা

পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের চারটি কালো ডিম দিয়েছে লাইজু আক্তারের পালিত হাঁস। গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ক্লোজার বাজারের সরদার বাড়ীতে মোহাম্মাদ সরদারের স্ত্রী লাইজু আক্তার বন্যার পালিত একটি দেশি জাতের পাতি হাঁসে কালো রঙের ডিম দেয়। এনিয়ে পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন ছুটে আসছে কাল রঙের ডিম আর হাঁস দেখতে।

মোহাম্মাদ সরদার বলেন, তার স্ত্রী লাইজু আক্তার ১০টি দেশি প্রজাতির হাঁস পালেন। এর মধ্যে চার দিন আগে থেকে পর পর চারটি কালো ডিম পাড়ে। ডিমের রং দেখে কিছুটা বিচলিত হয়ে যান তারা। পরে প্রথম ডিমটি ভেঙে দেখার চেষ্টা করেন লাইজু। প্রথম ডিমটির ওপরের রং কালো হলেও ভেতরের কুসুম হলুদ রঙের। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাদের বাড়িতে ভিড় জমে সাধারণ মানুষের।  

তিনি আরও বলেন, আমরা স্বাভাবিক খাবারই দিয়েছি। তারপরও কেন এমন হলো তা বুঝতে পারছি না। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সজল কুমার দাশ বলেন, ‘দেশি প্রজাতির হাঁসটি কোনো কারণে হয়তো বন্ডিং জাতের হাঁসের সঙ্গে ক্রস হতে পারে। বন্ডিং জাতের হাঁস নীল বর্ণের ডিম দেয়। তবে কালো ডিম কেন- এ প্রশ্নের উত্তর এখনই দেওয়া সম্ভব হচ্ছে না। এ ছাড়া এ হাঁসটির বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে এ সম্পর্কে নিশ্চিত তথ্য দেওয়া সম্ভব হবে।

আরও পড়ুন: 

বিভি/কেএম/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2