• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রামপাল বিদ্যুৎকেন্দ্রের ৫৫ হাজার টন কয়লা খালাস শুরু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২২:৫৭, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রামপাল বিদ্যুৎকেন্দ্রের ৫৫ হাজার টন কয়লা খালাস শুরু

বাগেরহাটের রামপাল বিদ্যুৎ কেন্দ্রের জন্য ইন্দোনেশিয়া থেকে আসা ৫৫ হাজার টন কয়লা খালাস শুরু হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) মোংলা বন্দর চ্যানেলের ফেয়ারওয়ে বয়ায় থেকে এই কয়লা খালাস শুরু হয়েছে। 

এর আগে ২৩ ফ্রেব্রুয়ারি সকালে সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এমভি ক্রিমসন নাইট’ ৫৫ হাজার টন কয়লা নিয়ে ফেয়ারওয়ে বয়ায় নোঙর  করে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং এন্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারি ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এমভি ক্রিমসন নাইট’ এ আসা কয়লা খালাস শুরু হয়েছে। ছোট লাইটারে করে বিদ্যুৎ কেন্দ্রে নেওয়া শুরু হয়েছে। দুই একদিনের মধ্যে কয়লা খালাস শেষ হবে বলে জানান তিনি।

রিয়াজুল আরও বলেন, এপর্যন্ত রামপাল বিদ্যুৎকেন্দ্রের জন্য ছয়টি মার্চেন্ট শিপ এবং তিনটি লাইটার জাহাজে করে দুই লাখ ৩৪ হাজার ৭৫২ মেট্রিক টন কয়লা এসেছে। এর মধ্যে ২০২১ সালের ১৯ জুলাই তিনটি ছোট লাইটার জাহাজে করে তিন হাজার ৭৫২ মেট্রিক টন, ২০২২ সালের ২০ সেপ্টেম্বর ৫৫ হাজার এবং ৬ নভেম্বর ৩৩ হাজার মেট্রিকটন, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ৩৩ হাজার, ১৫ ফেব্রুয়ারি ৫৫ হাজার, ১৯ ফেব্রুয়ারি ৫৫ হাজার মেট্রিকটন কয়লা আনা হয়। সর্বশেষ ২৩ ফেব্রুয়ারি আরও ৫৫ হাজার কয়লা এসেছে। এখন এই কয়লার খালাস চলছে।

বিভি/এমএম/এইচএস

মন্তব্য করুন: