• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নরসিংদী জেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

মো. মাজহারুল পারভেজ, নরসিংদী

প্রকাশিত: ১৮:১৫, ২০ মার্চ ২০২৩

আপডেট: ১৮:৩৭, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
নরসিংদী জেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র কামরুজ্জামানের কামরুলের ফাঁসির দাবিতে শত শত নারী পুরুষ বিক্ষোভ মিছিল বের করেছেন শহরে। এসময় নরসিংদী পৌরসভার সাবেক কমিশনার মানিক হত্যার বিচারের দাবিতে কামরুলের কুশপুতুলও দাহ করেন তারা। তখন চারিদিক ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ ঘটনা ডিসি রোডে প্রায় দেড় ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। অচল হয়ে পড়ে পুরো অফিস ও আদালত পাড়া।

সোমবার (২০ মার্চ) সকালে বিক্ষোভকারীরা নরসিংদী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তারা আদালত প্রাঙ্গণে প্রবেশ করতে চায়। এ সময় বিক্ষোভ মিছিলটি আদালত প্রাঙ্গণের দিকে যেতে চাইলে সদর উপজেলা মোড়ে জেলা ও দায়রা জজ বাহাদুরের বাসভবনের সামনে পৌঁছালে বাধা দেয় পুলিশ। পরে সেখানেই সাবেক মেয়রের কুশপুতুল দাহ করেন তারা।

বিক্ষোভকারীরা জানায়, ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তৎকালীন পৌর চেয়ারম্যান প্রয়াত লোকমান হোসেন, তার ভাই সাবেক মেয়র ও বর্তমানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামানসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আমির হোসেন আমু।

এ মামলায় সঠিক বিচার না পাওয়ায় আদালতে নারাজি দায়ের করেন বাদী পক্ষ। এরপর থেকে পুনরায় বিচারকার্য চালুর নির্দেশ দেয় আদালত। দীর্ঘদিন সাক্ষীদের আদালতে আসতে না দেওয়ায় ক্ষুব্ধ হয় কমিশনারের সমর্থকসহ জেলা আওয়ামী লীগের একাংশ। আজ আদালতে সাক্ষ্যগ্রহণে কামরুজ্জামানের উপস্থিত হওয়ার খবরে এ বিক্ষোভ হয় ।

বিভি/রিসি

মন্তব্য করুন: