• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নামাজ থেকে এসে দেখলেন রিকশা উধাও, কান্না থামছে না প্রতিবন্ধী আ.রশিদের

প্রকাশিত: ১৬:৩৩, ২৫ মার্চ ২০২৩

আপডেট: ১৬:৩৪, ২৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
নামাজ থেকে এসে দেখলেন রিকশা উধাও, কান্না থামছে না প্রতিবন্ধী আ.রশিদের

মসজিদের সামনে নিজের অটোরিকশা রেখে আসরের নামাজে গিয়েছিলেন শারীরিক প্রতিবন্ধী আব্দুর রশিদ। কিন্তু নামাজ শেষে বাইরে এসে দেখেন তার আয়ের অবলম্বন রিকশাটি নেই। খোঁজাখুঁজির পর বুঝতে পারলেন তার সম্পদটি হারিয়ে গেছে। তখন ডুকরে কাঁদতে কাঁদতে হাউমাউ করে কাঁদতে শুরু করেন আব্দুর রশিদ। 

গত  বৃহস্পতিবার (২৩ মার্চ) গাজীপুরের শ্রীপুরে) মাওনা চৌরাস্তা পুকুর পাড় জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। নামাজ পড়া শেষ করে বাইরে এসে অটোরিকশা না দেখতে পেয়ে কান্নায় ভেঙে পড়েন ওই রিকশা চালক। আয়ের একমাত্র উৎস হারিয়ে তিনি বিপাকে পড়েছেন।

প্রতিবন্ধী আব্দুর রশিদ সুনামগঞ্জের ছাতক থানার পুরান নোয়াকোট গ্রামের শফিক মিয়ার ছেলে। তিনি তিন মাস আগে পরিবার নিয়ে গাজীপুরের শ্রীপুর শহরের তাজুর বাড়ি ভাড়া নেন। সেখানে থেকে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

আব্দুর রশিদ জানান, ছোট বয়সে নৌকার ইঞ্জিনে বাম পা হারান। সব সময় মানুষের কাছে ছোট হয়ে থাকতে হয়েছে। বাড়ির পাশে একটি চায়ের দোকান দেন, পাথর ভাঙার শ্রমিকরা মূলত তার কাস্টমার ছিল। কিন্তু পাথর ভাঙা বন্ধ হয়ে বিপাকে পড়তে হয় তাকে। পরে এলাকা ছেড়ে পরিবার নিয়ে গাজীপুরের শ্রীপুরে এসে একটি বাসা ভাড়া নিয়ে ৯০ হাজার টাকায় একটি অটোরিকশা কেনেন। অটোরিকশা কেনার মাস তিনেকের মধ্যে ব্যাটারি নষ্ট হয়ে গেলে কর্মহীন হয়ে পড়েন। স্থানীয়দের পরামর্শে সাপ্তাহিক ১৫০০ টাকা কিস্তিতে আশা এনজিও থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়ে অটোরিকশার ব্যাটারি কিনে তা সচল করেন। অটোরিকশা চালাতে থাকেন।

একই মসজিদে নামাজ আদায় করা বুলবুল হাসান জানান, প্রায়ই তিনি এ মসজিদে নামাজ আদায় করেন। আমরা একসঙ্গে নামাজ আদায় করি। নামাজে এসে যে অটোরিকশা হারাতে হবে এটা মানা খুব কষ্টকর। বিত্তবানদের তার পাশে দাঁড়ানো উচিত।

বিভি/এজেড

মন্তব্য করুন: