• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

৬১৪ সিলিন্ডারসহ ৪ কাভার্ড জব্দ, আটক ৩ 

প্রকাশিত: ২০:৫২, ২৭ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
৬১৪ সিলিন্ডারসহ ৪ কাভার্ড জব্দ, আটক ৩ 

চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধভাবে কাভার্ডভ্যানে ঝুঁকিপূর্ণভাবে স্থাপিত ভ্রাম্যমাণ সিএনজি রিফুয়েলিং স্টেশন থেকে ৬১৪টি সিলিন্ডারসহ ৪টি কাভার্ডভ্যান জব্দ এবং ৩ জনকে আটক করেছে র‌্যাব-৭। সোমবার (২৯ মার্চ) সকালে মো. আজিজুল হক, মো. আলমগীর ও হুমায়ুন কবির নামে ৩ জনকে আটকসহ এসব মালামাল জব্দ করা হয়। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, সাতকানিয়া কেরানীহাট-বান্দরবান সড়কস্থ স্থানে লাইসেন্স বিহীন অবৈধভাবে কাভার্ডভ্যানে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও অনিরাপদ ভ্রাম্যমাণ সিএনজি রিফুয়েলিং স্টেশন স্থাপন করে সিএনজি চালিত অটোরিকশাসমূহে তরল গ্যাস বিক্রয় করে আসছিল কিছু লোক। সকালে অভিযান চালিয়ে লাইসেন্স বিহীন অবৈধ ভ্রাম্যমাণ সিএনজি স্টেশনা হতে ৪টি কাভার্ড ভ্যানের ভিতরে বিশেষ কায়াদায় সংযুক্ত ৬১৪টি গ্যাস সিলিন্ডারসহ আসামিদের গ্রেফতার করা হয়। আটক আসামিরা জিজ্ঞাসাবাদে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়াও তাদের কাছে বিস্ফোরক অধিদপ্তরের কোনো অনুমোদন ছিলা না।

তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে রিফুয়েলিং স্টেশন স্থাপন করে ও জব্দকৃত কার্ভাড ভ্যানগুলির বডির সহিত সংযুক্ত সিলিন্ডারের মাধ্যমে সিএনজিতে রূপান্তর কারখানা স্থাপন করে সিএনজি চালিত অটোরিকশা বিক্রি করে আসছিল। এই চক্রটি মূলত সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে চট্রগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া,বাশখালীসহ কক্সবাজারের বিভিন্ন এলাকায় চড়া মূল্যে বিক্রি করে। প্রত্যেকটি কাভার্ড ভ্যানে আনুমানিক গড়ে ১৫৩টি করে সিলিন্ডার স্থাপন করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামিরা এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: