• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মডেল তিন্নি হত্যা মামলার রায় সোমবার

প্রকাশিত: ১৬:১৯, ১৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
মডেল তিন্নি হত্যা মামলার রায় সোমবার

মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি হত্যা মামলার রায় সোমবার (১৫ নভেম্বর) ঘোষণা করা হবে। এই মামলার একমাত্র আসামি বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক অভি।

সোমবার ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী’র আদালত এই রায় ঘোষণা করবেন। এই মামলার রায় ঘোষণার দিন ২৬ অক্টোবর ধার্য ছিলো। কিন্তু বিচারক তা পিছিয়ে নতুন দিন ধার্য করেন ১৫ নভেম্বর।

গত ২৬ অক্টোবর সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি আমিনুল ইসলাম বলেন, ‘আজ এই মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিলো। কিন্তু রাষ্ট্রপক্ষ থেকে আবারও যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আবেদন করা হয়। এর প্রেক্ষিতে আদালত সেটি মঞ্জুর করেন। একইসংগে রাষ্ট্রপক্ষকে ২৬ অক্টোবরেই যুক্তিতর্ক শেষ করতে বলেন বিচারক। রাষ্ট্রপক্ষ সেদিন বিকালে যুক্তিতর্ক উপস্থাপন করেন। আর রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন না করলেও ১৫ নভেম্বর রায় ঘোষণা করা হবে বলে জানান আদালত।’

মামলার সবশেষ তদন্ত কর্মকর্তা মোজাম্মেল হক ২০০৮ সালের ৮ নভেম্বর গোলাম ফারুক অভিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১০ সালের ১৪ জুলাই অভির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। এরপর ৪১ জন সাক্ষীর মধ্যে ১৮ জন আদালতে সাক্ষ্য দেন।

২০০২ সালের ১০ নভেম্বর রাতে কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীর ১ নম্বর চীন-মৈত্রী সেতুর ১১ নম্বর পিলারের পাশে মডেল তিন্নি‘র মৃতদেহ পাওয়া যায়। পরদিন নাম না জানা আসামির বিরুদ্ধে মামলা করেন কেরানীগঞ্জ থানার তৎকালীন সহকারি উপ-পরিদর্শক মো. সফি উদ্দিন।

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: