• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ

প্রকাশিত: ১৭:৪৯, ১৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ

সংগৃহীত ছবি

কিশোরগঞ্জের করিমগঞ্জে গৃহবধূ হত্যার দায়ে স্বামীসহ তিনজনকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের অর্থদণ্ডও দেওয়া হয়েছে।
 
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-নিহত গৃহবধূর স্বামী খোকন মিয়া (৩৭), ননদ জরিনা খাতুন (৩৯) ও খোকনের আত্মীয় জালাল মিয়া (৪৩)। তারা সবাই করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া এলাকার বাসিন্দা।

রায়ে খোকন মিয়াকে ৫০ হাজার, জালাল মিয়াকে ৩০ হাজার ও জরিনা খাতুনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম. এ আফজল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৬ বছর আগে করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের খৈলাকুরী গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে হেনা আক্তারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় একই ইউনিয়নের বন্ধগোমরা গ্রামের ইমান আলীর ছেলে খোকনের। বিয়ের পর থেকেই হেনার ওপর স্বামী খোকনসহ পরিবারের অন্য সদস্যরা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে আসছিলেন। বোনের সুখের কথা চিন্তা করে তাকে একটি দুচালা টিনের ঘর তৈরি করে দেন নিহতের ছোট ভাই সাইফুল ইসলাম। এ ছাড়াও বোন জামাই খোকনকে ব্যবসার জন্য ৪০ হাজার টাকা দেন। কিছুদিন পর আবারও যৌতুকের জন্য চাপ সৃষ্টি করেন তারা। এ সময় হেনা অস্বীকৃতি জানালে ২০১৫ সালের ৪ অক্টোবর রাতে তাকে শ্বাসরোধে হত্যা করেন তারা। ঘটনার পরদিন রাতে হেনার ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা করিমগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ২০১৬ সালের ১৫ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2