• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পিকনিকের আড়ালে মদপার্টি, নেই নজরদারী!

প্রকাশিত: ২২:৪৮, ২৫ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
পিকনিকের আড়ালে মদপার্টি, নেই নজরদারী!

এলাকার অর্ধশতাধিক যুবকের সঙ্গে পিকনিকে গিয়ে মদ খেয়েছিলেন দিনমজুর মনির। মদপানেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মনিরসহ বেশ কয়েকজন যুবক। তড়িঘড়ি করে হাসপাতালে নিতে নিতেই ঢলে পড়েন মৃত্যুর কোলে। মনিরের এই অকাল চলে যাওয়ায় চার কন্যার ভবিষ্যৎ নিয়ে ভীষণ দুঃচিন্তায় পড়েছেন স্ত্রী। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মনিরের মৃত্যুতে সংসারে যেন নেমেছে আঁধার।

গত শুক্রবার রাজধানীর বাড্ডা এলাকা ও আশপাশের প্রায় ৮৫ জন যুবক প্রতিবছরের মতো পিকনিক করতে গিয়েছিলেন বেরাইদ বালু নদীতে। তাদের কেউ রিকশা চালক, কেউবা ভ্যানচালক। এ দিনমজুরেরা দিনভর সেখানে নৌকা ভাড়া করে খাওয়া-দাওয়া ও ডিজেপার্টি শেষে সন্ধ্যায় সবাই মিলে মদের পার্টি শুরু করেন। মদ খাওয়া শেষে যে যার বাসায় ফিরে যান সেদিন। পরদিন একের পর এক অসুস্থ হতে থাকেন তারা। এরই মধ্যে মারা যান মনির। রিকশাচালক মনিরের দাফনের জন্য সবাই মিলে টাকা তুলতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আরও বেশ কয়েকজন। পরদিন মারা যান আরও দুজন। 

 

স্থানীয়দের ধারণা, এই ঘটনায় মারা গেছেন অন্তত ৬ থেকে ৭ জন। তবে বাড্ডা এলাকায় সুনির্দিষ্টভাবে ৩ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। যদিও স্থানীয়রা বলছেন- অন্যান্য এলাকাতেও মারা গেছেন বেশ কয়েকজন। তবে এসব বিষয়ে প্রকাশ্যে কেউ কথা বলতে রাজী হননি। উল্টো হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেও পুলিশি ঝামেলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন পিকনিকে মদপানকারীরা। গণমাধ্যমেও কথা বলতে চাননি তারা।

ভুক্তভোগীরা জানান- গত কয়েক বছর ধরেই তারা এমন পিকনিক করেছেন। প্রতিবছরই আয়োজনে মদ থাকতো। তবে এবারের মদে ভেজাল ছিল বলে সন্দেহ করেন তারা। 

বেরাইদ এলাকার স্থানীয়রা বলছেন- প্রতি বর্ষায় ওই এলাকায় নদীতে নৌকা ভাড়া করে পিকনিক চলে। তবে এই পিকনিকের আড়ালে অনেকেই মদ-গাজার পার্টিও করেন। স্থানীয়রা বলছেন- প্রশাসনের নজরদারি না থাকায় এমনটি হচ্ছে।

মদপানের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে পুলিশ। 

তবে এই ঘটনায় ভেজাল মদ সরবরাহে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বিভি/টিটি

মন্তব্য করুন: