• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মায়ের কাছ থেকে ছিনতাইয়ের দীক্ষা নেয় মুক্তা

প্রকাশিত: ২০:৩৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:৪৩, ২৬ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
মায়ের কাছ থেকে ছিনতাইয়ের দীক্ষা নেয় মুক্তা

নাম তার মুক্তা বেগম (৪০)। দেখে বুঝার উপায় নেই তিনি নারী ছিনতাইকারী। পরনে দামী কাপড়, মুখে মেকাপ। চাল-চলন বেশভূষায় অভিজাত পরিবারের নারী মনে হবে তাকে। কিন্তু তিনি আসলে একজন পেশাদার ছিনতাইকারী।

রাজধানীর ব্যস্ততম মার্কেট ও সড়কে সুযোগ বুঝে নারীদেরকে টার্গেট করে চলে তার ছিনতাইয়ের কাজ। কিন্তু স্বভাব-সুলভ চলাফেরায় কেউ সন্দেহ না করায় পার পেয়ে যান তিনি। গত রবিবার বিদ্যালয়ের এক শিক্ষার্থীর মোবাইল ও ব্যাগ ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ধরা পড়েন তিনি। এরপরই বেরিয়ে আসে তার ছিনতাই কাজের নানান কৌশল। এই ঘটনায় তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে মিরপুর থানা পুলিশ। 

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, প্রায় ১০ বছর ধরে এই কাজে যুক্ত মুক্তা বেগম। এক সময় সে মায়ের সঙ্গে ছিনতাই কাজ করতো। এরপর মা অসুস্থ হয়ে বিছানায় পড়ে গেলে সে নিজেও পেশাদার ছিনতাইকারী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে। এজন্য গড়ে তুলেছে ছিনতাইকারীদের দল। 

তিনি আরও বলেন, মুক্তা গ্রেফতার হওয়ার পর জানা গেছে, সে এরই মাঝে সাতবার গ্রেফতার হয়েছে। রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলাও রয়েছে তার বিরুদ্ধে।

তবে প্রতিনিয়ত ছিনতাইকারীরা ধরণ বদলাচ্ছে। তাই তাদেরকে প্রতিহত করতে জনসাধারণকে আরও বেশি সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

 

বিভি/এসএইচ/রিসি 

মন্তব্য করুন: