• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ফ্রান্সে বসেই দেশে চাঁদাবাজি, না দেওয়ায় গুড়িয়ে দিলো ঘরবাড়ি

প্রকাশিত: ২২:৪৩, ১০ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ফ্রান্সে বসেই দেশে চাঁদাবাজি, না দেওয়ায় গুড়িয়ে দিলো ঘরবাড়ি

ছবি: কিলার ইব্রাহীম (বায়ে) ও সন্ত্রাসীদের গুড়িয়ে দেয়া ঘর (ডানে)

ফ্রান্সে বসে মোবাইলে হুমকি দিয়ে রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকার বিভিন্ন বাড়ির মালিকদের কাছ থেকে চাঁদা আদায় করে কুখ্যাত সন্ত্রাসী কিলার ইব্রাহীম। তেমনিভাবে বেলায়েত হোসেন নামের এক বাড়ির মালিককের কাছে ৩০ লাখ টাকা চাঁদা চেয়ে না পেয়ে মধ্যরাতে শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসীরা বাড়িতে থাকা ভাড়াটিয়াদের মারধর করে বের করে দিয়ে ঘরগুলো গুড়িয়ে দিয়েছে।

সন্ত্রাসীদের সেই ভয়াবহতা যেন এখনো ভুলতে পারছেন না ভাড়াটিয়ারা। ভাড়াটিয়ারা বলছেন-  গত ২৮ ফেব্রুয়ারি রাতের সেই ঘটনায় পর তাদের পরিবারের ছোট শিশুরাও আতংকে আছেন।

বাড়ির মালিক বেলায়েত হোসেন জানান- কয়েক মাস আগে কিলার ইব্রাহীম ফ্রান্স থেকে ফোন দিয়ে চাঁদা চেয়েছিল। কিন্তু চাঁদা না দেওয়ায় বেশ কয়েকদিন হুমকি দিয়ে আসলেও সেদিন আর অপেক্ষা না করে শতাধিক সন্ত্রাসী বাহিনী দিয়ে বাড়িটি গুড়িয়ে দেয়। তবে এই ঘটনায় থানা পুলিশের ভূমিকা প্রশ্ন বিদ্ধ বলেও অভিযোগ এই ভুক্তভোগীর।

খোঁজ নিয়ে জানা গেছে- এই ভাষানটেকে কিলার ইব্রাহীম ও কিলার শাহদাত নামের দুই কুখ্যাত সন্ত্রাসী বহু বছর ধরে চাঁদাবাজি করে আসছে। অনেকটা নিরবে সহ্য করলেও পুলিশের নির্বিকার আচরণে থানায় তেমন যেতে চায় না ভুক্তভোগীরা। 

তবে ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. নাসির উদ্দিনের দাবি- ভুক্তভোগীরা থানায় না আসায় ধরাছোঁয়ার বাহিরে থেকে যায় অভিযুক্তরা। কিন্তু কেন ভুক্তভোগীরা থানায় আসতে চায় না তার কোনো উত্তর মেলেনি।

শুধু ভাষানটেক নয়- পুরো মিরপুর জুড়ে বেশ কয়েকটি আন্ডারওয়ার্ল্ড গ্রুপ রয়েছে। যারা জমি কেনা-বেচা থেকে শুরু করে বাড়ি নির্মানের সময়ে ভাগ বসায়। আর তাদেরকে ভাগ না দিলে বেলায়েত হোসেনদের মতো পরিণতি ভোগ করতে হয়। যদিও এসব চাঁদাবাজদের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ডিএমপির মিরপুর বিভাগের উপ-কমিশনার।

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2