• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ভাষানটেকে অটোরিকশার দাপট, প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, ঝরছে প্রাণ (ভিডিও)

সাদ্দাম হোসাইন

প্রকাশিত: ২১:৪১, ১ এপ্রিল ২০২২

আপডেট: ২৩:১৬, ১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ

রাজধানীর মিরপুর-১৪ এর ভাষানটেক এলাকায় চলছে অটোরিকশার দাপট। স্থানীয় নেতাদেরকে মাসোয়ারা দিয়ে প্রধান সড়কে ইচ্ছোমতো চলছে তারা। ফলে ওই এলাকায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এতে ঝরছে প্রাণ, পঙ্গুত্ব বরণ করছে আহতরা। কিন্তু দীর্ঘদিন ধরে এমন অবস্থা চললেও মিলছে না সমাধান।

স্থানীয়রা বলছেন, মিরপুর ডেন্টাল কলেজের বিপরীত পাশের নেভী মার্কেটের সামনে প্রতিদিনই উল্টো পথে চলছে এসব অটোরিকশা। তোয়াক্কা করা হচ্ছে না কোনো নিয়মনীতি। নিজেদের ইচ্ছামতো দ্রুতযানের ভেতরেই চলছে তারা। এসবের জন্য স্থানীয় নেতাদের মাসোয়ারা নেয়াকে দায়ী করছেন অনেকে।

গত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই এলাকায় একটি বাসের ধাক্কায় নিহত হন সাবিনা ইয়াসমিন নামের একজন নারী। দুই সন্তানকে নিয়ে রিকশায় চড়ে বিএন স্কুলে যাচ্ছিলেন তিনি। কিন্তু উল্টোপথে আসা একটি অটোরিকশার মুখোমুখী হওয়ায় তাদের রিকশা গতি সামলাতে পারেনি। ঠিক তখনি পেছন থেকে আসা একটি দ্রুতগতির বাস তাদের রিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যান সাবিনা ইয়াসমিন। তবে অল্পের জন্য প্রাণেরক্ষাপায় তাঁর নয় বছরের মেয়ে হুমায়রা ও পাঁচ বছরের শিশু রাফিয়া। 

সাবিনা ইয়াসমিন অবসরপ্রাপ্ত নৌবাহিনীর সদস্য রফিকুল ইসলাম। তারা ভাষানটেক বিআরপি কলোনিতে থাকতেন। অটোরিকশার বেপরোয়া গতির শিকার সাবিনা-রফিকুল দম্পতির সাজানো সংসার এখন এলোমেলো। সে কথাই বলছিলেন প্রতিবেশীরা। 

প্রত্যক্ষদর্শীরা বলছেন, এই দুর্ঘটনায় বাসের ধাক্কায় নারীর মৃত্যু অন্যতম কারণ উল্টে পথে চলা এসব অটোরিকশা। সেদিন ঘটনার সময় দুটি অটোরিকশা মুখোমুখী অবস্থানের কারণে দ্রুতগতিতে আসা যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাকে ধাক্কা দিয়েছিলো। তাই এসব অটোরিকশা বন্ধের দাবি তাদের। এই দুর্ঘটনার পর নিহতের স্বামী থানায় কোনো মামলা করেননি।

ভাষানটেক থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, নিহত নারীর স্বামী কোনো মামলা করতে রাজি হননি। তাই এ ঘটনায় কোনো মামলা হয়নি। ট্রাফিক পুলিশ বলছে, দ্রুত এ সমস্যার সমাধানে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের সহকারি কমিশনার (ট্রাফিক) মো. ইলিয়াস হোসেন বলেন, জনবল সংকটের কারণে অটোরিকশা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তবে নেভী মার্কেটের সামনে উল্টোপথে চলাচল বন্ধ করতে সবধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সঙ্গে মাসোয়ারা যারা নিচ্ছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: