• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

টিপু ও প্রীতি হত্যা: অন্যতম ‘মাস্টারমাইন্ড’সহ গ্রেফতার আরও ৪

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ০৮:০৫, ২ এপ্রিল ২০২২

আপডেট: ০৯:৩৭, ২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
টিপু ও প্রীতি হত্যা: অন্যতম ‘মাস্টারমাইন্ড’সহ গ্রেফতার আরও ৪

টিপু হত্যাকাণ্ড

আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যাকাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ডসহ আরও চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব। তবে তাদের নাম-পরিচয় জানানো হয়নি। শনিবার (২ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

শুক্রবার রাতে র‌্যাবের এই কর্মকর্তা জানান, চাঞ্চল্যকর জাহিদুল ইসলাম টিপু এবং সামিয়া আফরান প্রীতি হত্যাকাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ড এবং টিপুকে অনুসরণকারীসহ চারজনকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে। 

এর আগে টিপু হত্যায় জড়িত সন্দেহে গত ২৬ মার্চ রাতে বগুড়া থেকে শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশ এবং রাজধানীর কমলাপুর থেকে অস্ত্রসহ আরফান উল্লাহ দামালকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। 

জাহিদুল ইসলাম টিপু মাইক্রোবাসে করে ২৪ মার্চ রাত ১০টার দিকে শাহজাহানপুর আমতলা হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশে রিকশায় থাকা বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।   

গত ২৫ মার্চ নিহত আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: