• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাহায্য চাইতে গিয়ে উল্টো নির্যাতন শিকার, তিন পুলিশ বরখাস্ত 

প্রকাশিত: ১৮:০৪, ১৬ এপ্রিল ২০২২

আপডেট: ১৮:১০, ১৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
সাহায্য চাইতে গিয়ে উল্টো নির্যাতন শিকার, তিন পুলিশ বরখাস্ত 

রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় একটি ভুক্তভোগী পরিবার পুলিশের সাহায্য চাইতে গিয়ে উল্টো পুলিশের দ্বারা নির্মম নির্যাতন শিকার হওয়ার ঘটনায় জড়িত তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে ঘটনায় জড়িত একজন আনসার সদস্যকেও নিজ ব্যাটেলিয়নে ফেরত পাঠানো হয়েছে।

সম্প্রতি যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় প্রতিবেশীর বিরুদ্ধে বাড়ির সামনে দেয়াল তুলে দেয়াসহ নানা অত্যাচারের অভিযোগ এনে ৯৯৯-এ ফোন করে ভুক্তভোগী পরিবার। যাত্রাবাড়ী থানার পুলিশ সেখানে গিয়ে উল্টো ভুক্তভোগীদের মারধর করে এবং তাদের থানায় নিয়ে যায়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে মামলাও দেয়া হয়।

এ ঘটনায় শুক্রবার একটি টিভি চ্যানেল অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে। সেখানে বাড়ির সিসি ক্যামেরার ছবিতে পুলিশ সদস্যদের মারধরের সুস্পষ্ট প্রমাণ তুলে ধরা হয়। পরে প্রাথমিক তদন্তে এ অভিযোগের সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট তিন পুলিশ ও একজন আনসার সদস্যকে বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আরও পড়ুন:

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন— যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল শওকত ও নারী কনস্টেবল নবনিতা। শনিবার (১৬ এপ্রিল) বিকেলে ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ্‌ ইফতেখার আহমেদ বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে যাত্রাবাড়ী থানার এক এসআই ও দুই কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাস্থলে একজন আনসার সদস্য উপস্থিত ছিলেন, তাকে আনসার বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে। এ ঘটনায় ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বিভি/ এসএইচ/এজেড

মন্তব্য করুন: