• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দুবাইফেরত নারীর বিশেষ অঙ্গে মিললো ৮টি সোনার বার

প্রকাশিত: ১৮:৩৫, ২৪ জুন ২০২২

ফন্ট সাইজ
দুবাইফেরত নারীর বিশেষ অঙ্গে মিললো ৮টি সোনার বার

দুবাই থেকে ফিরে আসা এক নারী যাত্রীর কাছ থেকে ৮টি সোনার বার উদ্ধার করা হয়েছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮টি সোনার বারসহ ওই নারীকে আটক করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। 

বৃহস্পতিবার (২৩ জুন) আটককৃত বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটের ওই যাত্রীর নাম নুরুননাহার। গোপন সংবাদে ভিত্তিতে তার কাছে থাকা চোরাচালানকৃত সোনার বার জব্দ করা হয়।

সূত্র জানিয়েছে, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালকের কাছে গোপন সংবাদ আসে দুবাই থেকে আগত দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-১৪৮ এ চট্টগ্রাম থেকে ওঠা একজন যাত্রী চোরাচালানকৃত সোনা বহন করছেন।

এই খবরের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল লোকাল টার্মিনালের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে। বোর্ডিং ব্রিজ অতিক্রমকালে সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি পায়ুপথে বিশেষ কায়দায় সোনা বহন করছেন বলে গোয়েন্দা দলকে জানান। 

এরপর সোনার উপস্থিতি নিশ্চিত হওয়ার জন্য তার শরীর এক্স-রে করানো হয়। এতে চারটি সোনার মতো বস্তুর অস্বিত্ব পাওয়া যায়। পরে তার কাছে থাকা চারটি প্যাকেটে মোট ৮টি সোনার বার পাওয়া যায়। ৯৩২ গ্রাম ওজনের ঐ সোনার বারগুলোর বাজার মূল্য আনুমানিক ৬৫ লাখ ২৪ হাজার টাকা।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, অভিযুক্ত যাত্রীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ এবং ‘দ্য কাস্টমস অ্যাক্ট ১৯৬৯’-এর বিধান অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2