• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্কুল কমিটি নিয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত, শিক্ষকসহ আটক ১১

প্রকাশিত: ১৩:৪৬, ১১ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:২৪, ১১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
স্কুল কমিটি নিয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত, শিক্ষকসহ আটক ১১

ছবি: খেতাবেরপাড়া পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়

রংপুরের পীরগঞ্জে স্কুল কমিটি গঠন নিয়ে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। এই ঘটনায় শিক্ষকসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। সংঘর্ষের পর ঘটনাস্থল ও বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার ভোরে আনোয়ারুল ইসলাম নামে এক শিক্ষকসহ ১১ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া নিহত  স্কুলছাত্র সুমন ইসলাম আকাশের মা গোলাপী বেগম বাদী হয়ে সোমবার রাতে ১৫ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মদনখালী ইউনিয়নের খেতাবেরপাড়া পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের কমিটি গঠন নিয়ে সোমবার সকাল থেকে প্রধান শিক্ষক নুরন্নবী তালুকদার ও সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের দ্বন্দ্বের জেরে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে দুই পক্ষই লাঠি, বল্লম ও ছোড়াসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের বিরুদ্ধে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুমন ইসলাম আকাশ ঘটনাস্থলেই নিহত হয়।

খবর পেয়ে পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়ালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় উত্তেজিত লোকজন পুলিশের ওপর চড়াও হলে ওসি আব্দুল আউয়াল, এসআই নজরুল ইসলাম ও আকতারুল ইসলামসহ অন্তত ২৫ জন আহত হন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ওসি আব্দুল আউয়ালসহ আহতদের উদ্ধার করে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতরা পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত সুমন ইসলাম আকাশ পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল  ইউনিয়নের অনন্তরামপুর গ্রামের আনারুল ইসলামের ছেলে এবং খেতাবেরপাড়া পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী। তার বাবা ঢাকায় একটি কারখানায় শ্রমিকের কাজ করেন বলে পুলিশ জানিয়েছে।

বিভি/ এসএইচ

মন্তব্য করুন: