• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মাঝরাতে আইসিইউতে ভর্তি ছাত্রীর শরীরে স্পর্শের অভিযোগ

প্রকাশিত: ১৬:১৯, ২১ নভেম্বর ২০২২

আপডেট: ১৬:৩৪, ২১ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
মাঝরাতে আইসিইউতে ভর্তি ছাত্রীর শরীরে স্পর্শের অভিযোগ

প্রতীকী ছবি

হাসপাতালের আইসিইউতে ভর্তি থাকা এক শিক্ষার্থীকে (১৭) যৌন হয়রানির অভিযোগ উঠেছে ওয়ার্ডবয়ের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ওয়ার্ডবয়কে বরখাস্তও করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার কুমিল্লা মেডিকেল সেন্টারে এ ঘটনা ঘটে।

গত শুক্রবার (১৮ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটলেও রবিবার (২০ নভেম্বর) রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়। ফেসবুক লাইভে এসে এ ঘটনার বিচার দাবি করেছেন ওই ছাত্রীর বড় ভাই।  

অভিযুক্ত ওয়ার্ডবয় দিপক চন্দ্র দাসকে চাকুরি থেকে বরখাস্ত করেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। দিপক চন্দ্র দাস কুমিল্লার চাপাপুর এলাকার বাজগড্ড গ্রামের অনিল চন্দ্র দাসের ছেলে। ঘটনার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। 

ছাত্রীর বড় ভাই ৭ মিনিট ৯ সেকেন্ডের ফেসবুকে লাইভে জানান, কুমিল্লা টাওয়ার হাসপাতালে ঘটে যাওয়া এক ভয়ঙ্কর ঘটনা আজ আপনাদের সাথে শেয়ার করবো। শেষ রাতের দিকে আমার বোন যখন কান্নাকাটি করতে থাকে, ভেতর থেকে আমাদের তার সাথে দেখা করতে বললে আমরা দেখা করতে গেলে কান্না করতে করতে আমাদের জানায় দীপক নামের ওয়ার্ডবয় তার শরীরে একাধিকবার স্পর্শ করে। আমার পক্ষে আসলে এটা বর্ণনা করা সম্ভব নয়। তারপর আমরা ঘটনাটি হাসপাতাল কর্তৃপক্ষকে জানাই। হাসপাতাল কর্তৃপক্ষ যেন একটা দায়সারাভাবে আছে। তারা এমন ভাব করছে যেন এমন ঘটনা অহরহ ঘটছে আমরাই শুধু রিয়েক্ট করলাম। 

ওই লাইভে তিনি আরও জানান, আমার এই ভিডিওর মাধ্যমে সতর্ক করাই মূল উদ্দ্যেশ্য।

এদিকে ওই ছাত্রীর আরেক বড় ভাই জানান, আমার বোন শুক্রবার অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেললে আমরা তাকে কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতালের ইমার্জেন্সি ইউনিটে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বোনকে আইসিইউতে নিতে বলে। সেখানে শুক্রবার বিকেল থেকে শনিবার সকাল পর্যন্ত ছিল সে। শেষ রাতে তার কান্নার কথা জানিয়ে দায়িত্বরতরা আমাদের ভেতরে যেতে দেন। ভেতরে গেলে সে আমাদের জানায়  এক ব্যক্তি তার শরীরের বিভিন্নস্থানে স্পর্শ করে। তার নাম দিপক। সে ওই হাসপাতালের ওয়ার্ড বয়। এই কারণেই সেখানে আমার অসুস্থ বোন কান্না করছিল।  তাকে বাড়িতে নেয়ার পর  সে রবিবার আবার অসুস্থ হয়ে পড়লে তাকে অন্য হাসপাতালে ভর্তি করেছি।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনার পর ওই ওয়ার্ড বয়কে সাসপেন্ড করা হয়েছে। এছাড়াও আইসিইউর দায়িত্বে থাকা সবাইকে শোকজ করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।।
 
কোতোয়ালি মডেল থানার ওসি আহাম্মদ সনজুর মোর্শেদ জানান, এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। ছাত্রীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2