• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে কাজ

প্রকাশিত: ১২:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে কাজ

বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে কাজ করবে শ্রীলঙ্কা। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এসএমই খাতের উন্নয়নে যৌথ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সঙ্গে মতবিনিময় সভায় এ আগ্রহ প্রকাশ করে শ্রীলঙ্কার এসএমই উন্নয়ন প্রতিমন্ত্রী প্রসান্না রানাভিরাএমপি এবং শ্রীলঙ্কার ন্যাশনাল ক্র্যাফট কাউন্সিলের চেয়ারম্যান সাম্পাত্থ এরাপোলা। 

মতবিনিময় সভায় ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত হাইকমিশনার ও ফার্স্ট সেক্রেটারি এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন মাহমুদ, মহাব্যবস্থাপক মো. নাজিম হাসান সাত্তার, ফারজানা খান ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার আগে অতিথিরা এসএমই উদ্যোক্তাদের তৈরি পণ্য প্রদর্শনী ঘুরে দেখেন। সভায় বাংলাদেশে এসএমই খাতের চিত্র এবং এসএমই ফাউন্ডেশনের কার্যক্রম তুলে ধরেন ক্লাস্টার উন্নয়ন অনুবিভাগের উপমহাব্যবস্থাপক আবু মঞ্জুর সাঈফ। এসময় ঢাকায় শ্রীলঙ্কান হাইকমিশনার রুয়ান্থি দেলপিথিয়া এসএমই খাতে বাংলাদেশ এবং শ্রীলংকার বর্তমান অবস্থা সম্পর্কে আলোকপাত করেন। ন্যাশনাল ক্রাফট কাউন্সিল, শ্রীলংকা এর চেয়ারপার্সন সম্পদ এরাহোপোলা তাঁর দেশের টেক্সটাইল খাতের অগ্রগতির কথা তুলে ধরেন। শ্রীলঙ্কার এসএমই উন্নয়ন প্রতিমন্ত্রী প্রসন্ন রণবীর এসএমই উন্নয়নে গঠিত ইনস্টিটিউট পরিদর্শনের জন্য আমন্ত্রণ জানান এবং বাংলাদেশের এমএমই উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের কার্যক্রমের প্রশংসা করে ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেন, এসএমই ফাউন্ডেশন বাংলাদেশের এসএমই উদ্যোক্তাদের পণ্যের মানোন্নয়ন, বাজারজাতকরণ, অর্থায়ন, এসএমই ক্লাস্টার উন্নয়ন, নারী-উদ্যোক্তা উন্নয়ন, দক্ষতা উন্নয়নসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তবে শ্রীলঙ্কা সরকার আলাদা মন্ত্রণালয় ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে এসএমই খাতের উন্নয়নে আরো অনেক গুরুত্বপূর্ণ কাজ করছে, সেখান থেকে অভিজ্ঞতা অর্জন করে বাংলাদেশের এসএমই খাতের উন্নয়নে তা বাস্তবায়নের চেষ্টা করবে এসএমই ফাউন্ডেশন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2