• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শর্ত সাপেক্ষে নিলামের মাধ্যমে শেয়ার বিক্রি করবে বেস্ট হোল্ডিংস

প্রকাশিত: ১৮:৩০, ৫ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
শর্ত সাপেক্ষে নিলামের মাধ্যমে শেয়ার বিক্রি করবে বেস্ট হোল্ডিংস

কাট-অফ প্রাইস নির্ধারণে বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনে অনুমোদন পাওয়া বেস্ট হোল্ডিংসের বিডিং অনুষ্ঠিত হবে আগামী ২০ নভেম্বর থেকে ২৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত। এজন্য কোম্পানিটির পক্ষ থেকে তিনটি শর্ত দেওয়া হয়েছে। 

এই নিলামের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারী তথা প্রাতিষ্ঠানিক বিনীয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। এই প্রক্রিয়ার মাধ্যমে শেয়ারের কাট-অফ মূল্য নির্ধারণ করা হবে। আর এই কাট-অফ মূল্যের উপর একটি ছাড় দিয়ে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করবে।

বেস্ট হোল্ডিংসের দেওয়া শর্ত 

বেস্ট হোল্ডিংসের বিডিংয়ে অংশ নিতে আগ্রহী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সেকেন্ডারি বাজারে কমপক্ষে ৩ কোটি টাকার বিনিয়োগ থাকতে হবে। তবে স্বীকৃত পেনশন ফান্ড, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচুইটি ফান্ডের ক্ষেত্রে দেড় কোটি টাকা বিনিয়োগ থাকলেই চলবে।

প্রত্যেক প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে কমপক্ষে ২০ লাখ টাকার শেয়ার কেনার জন্য দর প্রস্তাব করতে হবে। আগ্রহী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে অবশ্যই আগামী ২০ নভেম্বর বিকাল ৪টা থেকে ২৩ নভেম্বর বিকাল ৪টার মধ্যে মার্কেন্টাইল ব্যাংকের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের কাছে বিডিং ফি জমা দিতে হবে।

সংশ্লিষ্ট প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে অবশ্যই প্রস্তাবিত শেয়ারের পুরো মূল্য আগাম পরিশোধ করতে হবে। ইলেকট্রনিক সাব্সক্রিপশন সিস্টেমের মাধ্যমে এই নিলাম অনুষ্ঠিত হবে।

গত ১০ অক্টোবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পাঁচ তারকা হোটেল লো মেরিডিয়ান ঢাকা’র মালিকানা প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংস লিমিটেডের আইপিও অনুমোদন করে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৩৫০ কোটি টাকা সংগ্রহ করবে।

আইপিও থেকে উত্তোলিত অর্থ বিল্ডিং অ্যান্ড সিভিলওয়ার্কস, লাক্সারি কালেকশন প্রকল্পের জন্য মেশিনারিজ ও ইক্যুইপমেন্ট ক্রয়, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও আইপিও’র ব্যয় নির্বাহে ব্যয় করা হবে।

বেস্ট হোল্ডিংসের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও শান্তা ইক্যুইটি লিমিটেড।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2