• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আরও এক দফা বেড়েছে মুরগি-সবজি-নিত্যপণ্যের দাম

মাইনুল শোভন

প্রকাশিত: ১৫:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
আরও এক দফা বেড়েছে মুরগি-সবজি-নিত্যপণ্যের দাম

রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য কমাতে সরকারি তৎপরতার ফল মিলছে না বাজারে। বরং আরও এক দফা বেড়েছে অধিকাংশ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। মুরগি ও সবজির দাম বেড়েছে আবারও। রোজার আগে কঠোর বাজার মনিটরিং চান ভোক্তারা। 

নির্বাচনের আগে গরুর মাংসের দাম ৭৫০ টাকা থেকে কমে নেমেছিলো ৫৮০ টাকায়। কিন্তু দাম নিয়ে সাধারণ মানুষের স্বস্তি বেশিদিন দীর্ঘ হলো না। দফায় দফায় বেড়ে রাজধানীর সব বাজারেই আগের জায়গাইয়ই গরুর মাংসের দাম। শুধু তাই নয়, রোজায় বাড়তে পারে আরও একদফা, মনে করছেন বিক্রেতারা। 

গত ক'দিন ধরে বাড়ছে ব্রয়লার মুরগীর দাম। গেলো সপ্তাহের চেয়ে দশ টাকা বেড়ে ২১০ টাকা দরে বিক্রি হচ্ছে রাজধানীর বাজারে। সিন্ডিকেটের দিকে অভিযোগের আঙুল ক্রেতা ও বিক্রেতাদের।

তবে মাছের বাজার কিছুটা স্থিতিশীল। সরবরাহের তুলনায় ক্রেতা সংখ্যা কম হওয়ায় নতুন করে বাড়েনি দাম।  জিওল জাতের মাছের তুলনায় নদীর মাছের দাম কিছুটা চড়া। 

এবার শীতে খুব একটা কমেনি মৌসুমী সবজির দাম। তবে বিদ্যমান বাড়তি মূল্যের মধ্যেই আবারও বাড়তে শুরু করেছে দাম। সরবরাহে কোনো ঘাটতি নেই, কিন্তু গত সপ্তাহের চেয়ে শুক্রবার প্রায় সব সবজীর দামই কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। অস্বস্তি কমছে না পেঁয়াজের বাজারে।

অবশ্য গত কিছুদিন ধরে চালের বাজার স্থিতিশীল আছে, বাড়তির ভিড়ে এটুকুতেই স্বস্তি নগরবাসীর।

বিভি/টিটি

মন্তব্য করুন: